সুনীল ছেত্রীর জোড়া গোলে সাফের ফাইনালে ভারত

  14-10-2021 02:04AM

পিএনএস ডেস্ক: বাংলাদেশের পর সাফ ফুটবল টুর্নামেন্ট থেকে বিদায় নিল স্বাগতিক মালদ্বীপ। টুর্নামেন্টের ফাইনাল খেলতে হলে মালদ্বীপের প্রয়োজন ছিল ড্র। প্রথমার্ধে সেই ড্র বজায় রেখেছিল মালদ্বীপ। দ্বিতীয়ার্ধে ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী জোড়া গোল করে ভারতকে ১২তম বারের মতো ফাইনালে তোলেন।

মালে স্টেডিয়ামের পুরোটা গ্যালারি জুড়ে ছিল মালদ্বীপের সমর্থক। সেই প্রতিকূল পরিস্থিতির মধ্যেও ভারত দুর্দান্ত খেলেছে। মানবীর সিং ভারতকে লিড এনে দেন। প্রথমার্ধের শেষ মুহূর্তে মালদ্বীপ পেনাল্টি পায়। সেই পেনাল্টি থেকে সমতা আনেন আলী আশফাক। প্রথমার্ধ ১-১ গোলে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে সুনীল ছেত্রী ঝলকে ভারত ম্যাচ নিজেদের আয়ত্তে নেয়। ৬৪ ও ৭১ মিনিটে জোড়া গোল করেন সুনীল। আগের ম্যাচে নেপালের বিপক্ষে একমাত্র জয়সূচক গোল করে পেলেকে স্পর্শ করেছিলেন সুনীল। এবার জোড়া গোল করে পেলেকে অতিক্রম করলেন গোল সংখ্যায়। জাতীয় দলের হয়ে সুনীলের গোলের সংখ্যা এখন ৭৯।

৩-১ গোলে লিড থাকার পরেও ভারতের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিমাচ মেজাজ হারিয়েছেন। রেফারি তাকে লাল কার্ড দেখিয়েছেন। তার সহকারী দেখেছেন হলুদ কার্ড। ইনজুরি সময়ে ভারতের ফুটবলার বোস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন।

১৬ অক্টোবর টুর্নামেন্টের ফাইনাল। রাত আটটায় সেই ফাইনাল ম্যাচে প্রথমবারের মতো শিরোপার জন্য খেলবে নেপাল আর ভারত খেলবে অষ্টম বারের জন্য চ্যাম্পিয়ন হতে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন