ডিমলায় নির্বাচিত হয়ে জনগণের পাশে দাঁড়াতে চান-হুদা

  14-10-2021 05:58PM

পিএনএস : নীলফামারীর ডিমলা উপজেলার ৭নং খালিশা চাপানী ইউনিয়নে জনগণের ভোটে নির্বাচিত হয়ে উন্নয়ন ও সকল সমস্যার সমাধানে পাশে দাঁড়াতে চান এবারের আসন্ন ইউপি নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক ইউপি চেয়ারম্যান শামসুল হক (হুদা),। সাংবাদিকদের সাথে বৃহস্পতিবার দুপুরে একান্ত সাক্ষাৎকালে হুদা বলেন, ভোটারদের ভোট কেন্দ্রমুখী করতে ও নির্বাচনকে স্বচ্ছ করতে নির্বাচন কমিশনকে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করতে হবে। এসময় তিনি অভিযোগ করে বলেন, স্থানীয় সরকার নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারে ভোটাররা তেমন সচেতন নয়। ফলে ইভিএম ব্যবহারে কমিশন প্রশ্নবিদ্ধ হবে। যাতে ভোটাররা উৎসব মূখর পরিবেশে ভোট কেন্দ্রে ভোট প্রদান করতে পারে, সেই পরিবেশ তৈরি করতে হবে।

নির্বাচনী এলাকা ঘুরে জানা যায়, এই উপজেলায় এখন পর্যন্ত নির্বাচনের তফসিল ঘোষণা হয়নি। এরই মধ্যে ৭নং খালিশা চাপানী ইউনিয়নে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। সম্ভাব্য প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা ও গণসংযোগে মাঠে নেমেছে চার প্রার্থী। গ্রামীণ জনপদের পথে-ঘাটে ও হাটবাজারে ভোটারদের আকৃষ্ট করতে ব্যস্ত সময় অতিবাহিত করছে কেউ কেউ। আবার শারদীয় দূর্গা উৎসবকে কেন্দ্র করে হিন্দু ধর্মালম্বীদের দাঁড়ে দাঁড়ে মোটরবাইকের শো-ডাউন নিয়ে মহড়া দিতেও দেখা গেছে প্রার্থীদের।

৭নং খালিশা চাপানী ইউনিয়নে গত পাঁচ বছরে তেমন কোনো উল্লেখযোগ্য উন্নয়ন হয়নি। এলাকার মানুষ সেবার বদলে নানান ধরনের ভোগান্তির শিকার হয়েছে। ফলে এবারের নির্বাচনে ভোটারদের মুখে মুখে সাবেক চেয়ারম্যান ও এবারের স্বতন্ত্র প্রার্থী শামসুল হক (হুদা’র) বিজয়ের ধ্বনি সর্বত্রে ছড়িয়ে পড়েছে। এই প্রার্থীর বিগত দিনের উন্নয়নের কথা নতুন করে ভোটারদের মনে করিয়ে দিচ্ছে ।

প্রতীক না থাকলেও প্রার্থীরা বিভিন্ন নির্বাচনী প্রতিশ্রুতি নিয়ে ভোটের মাঠ সরগরম করে তুলছে। বৃহস্পতিবার ইউনিয়নের গোডাউনের হাট এলাকায় স্বতন্ত্র প্রার্থী শামসুল হক (হুদা’র) মাথায় হাত বুলিয়ে দোয়া ও আশির্বাদ করছে এক প্রবীণ ভোটার সহ সমর্থকরা।

ইউনিয়নের তরুন ভোটার মাহবুবার রহমান জানান, বিগত নির্বাচনে ভোট সেন্টারে গিয়েও ভোট দিতে পারিনি। একটু পরে জানতে পারলাম আমার ভোট নাকি দেওয়া হয়ে গেছে। এমন পরিস্থিতি হলে নির্বাচন গ্রহণযোগ্য হবেনা। ভোটাররা যাতে তাদের ন্যায্য ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেই দিকে লক্ষ রাখতে হবে। সেই সাথে ভোট গ্রহণ শেষে সুষ্ঠ ভোট গণনার মাধমে প্রার্থীকে তাদের ন্যায্য প্রাপ্তি বুঝিয়ে দিতে হবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন