সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

  22-11-2021 11:16PM

পিএনএস ডেস্ক: পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও সড়কে পুলিশের হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে গত সোমবার থেকে চলতে থাকা সিলেট বিভাগের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেটের ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার সোমবার রাতে বলেন, ‘আজ রাত সাড়ে ৯টার দিকে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে আপাতত। আমরা যে পাঁচ দফা দাবি দিয়েছি সেটা যদি আগামী ৫ জানুয়ারির মধ্যে মেনে নেওয়া না হয়, তবে আমরা আরও কঠোর পদক্ষেপ নেব।’

পরিবহন ধর্মঘটের কারণে সেমবার সিলেটে কোনো যানবাহনই চলেনি। এ কারণে সকাল থেকে বিভিন্ন স্থানে যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়। সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় দূরপাল্লার যাত্রীরা আটকা পড়েন।

সকালে সিলেট শহরতলীর চন্ডিপুল এলাকায় অবস্থান নেন শ্রমিকদের একাংশ। এ সময় সিলেট সুনামগঞ্জ সড়কে চলাচলকারী যানবাহনগুলোকে বাধা দিতে দেখা যায়। এছাড়া; নগরীর চন্ডিপুল ও হুমায়ূন রশীদ চত্বর এলাকায় শ্রমিকরা অবস্থানে রয়েছে।

ধর্মঘট আহ্বানকারী শ্রমিকদের দাবি হচ্ছে: সিলেট জেলা অটোরিকশা চালক শ্রমিক জোটের ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা, সিলেটের আঞ্চলিক শ্রম দফতরের উপপরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের ওপর দায়েরকৃত মামলাসমূহ প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদ উত্তীর্ণ শেরপুর, শেওলা, লামাকাজী, শাহপরাণ ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিকশসহ সকল প্রকার গাড়ির পার্কিং ব্যবস্থা করা।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন