কারাবন্দী বিদ্রোহী প্রার্থীর কাছে হেরে গেল নৌকা

  29-11-2021 03:32PM


পিএনএস ডেস্ক: খুলনার তেরখাদায় কারাগারে থেকে জোড়া হত্যা মামলায় আসামি এস এম দ্বীন ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। রবিবার তেরখাদার ছাগলাদাহ ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থীকে হারিয়ে চমক দেখান আওয়ামী লীগের এই বিদ্রোহী প্রার্থী।

উপজেলা নির্বাচন অফিস জানায়, নির্বাচনে এস এম দ্বীন ইসলাম আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ১৫২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুর শুকুর শেখ পেয়েছেন ৩ হাজার ১৮২ ভোট। এস এম দ্বীন ইসলাম ছাগলাদাহ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি। নির্বাচনে নৌকার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় দল থেকে তাকে বহিষ্কার করা হয়।

পুলিশ জানায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১৯ সালের ৭ আগস্ট রাতে তেরখাদার ছাগলাদাহ ইউনিয়নের পহরডাঙ্গা গ্রামে নাঈম শেখ নামে এক যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গুরুতর আহত হন নাঈমের বাবা হিরু শেখ। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনিও মারা যান। এ ঘটনায় ৮ আগস্ট নিহতের মা মাহফুজা বেগম বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় ১০/১২ জনের বিরুদ্ধে তেরখাদা থানায় হত্যা মামলা করেন।

এ মামলায় পরিকল্পনাকারী ও অর্থ যোগানদাতা হিসেবে অভিযুক্ত এসএম দ্বীন ইসলাম গ্রেফতার হলে ২০২১ সালের ১১ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করে। এই মামলায় বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। সেখান থেকেই তিনি নির্বাচন করে বিজয়ী হয়েছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন