২ সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা

  04-12-2021 10:14PM

পিএনএস ডেস্ক: গাজীপুর মহানগরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ সময় ওই দুই সন্তানের মা লিজা বেগমকে (২৫) অজ্ঞান অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। শনিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যার পর গাজীপুর মহানগরীর পশ্চিম জয়দেবপুর মুক্তারটেক এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে- কুমিল্লার দেবিদ্বার থানার বড় আলমপুর গ্রামের বিল্লাল হোসেনের তাসনিহা জাহান তারিহা (৪) ও তাসমিম জাহান বুশরা (সাত মাস)। বিল্লাল গাজীপুরে ওই এলাকায় বাসা ভাড়া থেকে ভবন নির্মাণের সয়েল টেস্ট মিস্ত্রির কাজ করতেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) জাকির হাসান জানান, তিন মাস আগে ওই এলাকার নাসরিন মঞ্জিলের সামসুল হকের তিন তলা বাড়ির দ্বিতীয় তলায় ভাড়া উঠেন বিল্লাল হোসেন। দুই দিন আগে বিল্লাল গ্রামের বাড়ি কুমিল্লা থেকে স্ত্রী লিজা বেগম এবং দুই শিশু সন্তানকে ভাড়া বাসায় নিয়ে আসেন। শনিবার সন্ধ্যার কিছু পর বিল্লাল দোকানে যান শিশুদের খাবার আনার জন্য। এই ফাঁকে তার স্ত্রী ঘরের দরজা বন্ধ করে তার দুই শিশুকে শ্বাসরোধে হত্যার পর নিজে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যার চেষ্টা করেন বলে ধারণা করা হচ্ছে। পরে বিল্লাল বাসায় এসে দেখেন ঘরের ভেতর থেকে দরজা বন্ধ করা।

তিনি অনেক ডাকাডাকির পরও কোনো সাড়াশব্দ না পেয়ে বাড়িওয়ালা ও আশপাশের লোকদের ডাক দিলে তারা ভবনের পেছনে গিয়ে জানালা দিয়ে দেখতে পান তিনজন বিছানায় পড়ে আছে। পরে তারা দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে দুই শিশুকে মৃত অবস্থায় এবং তাদের মাকে অজ্ঞান অবস্থায় বিছানায় পড়ে থাকতে দেখেন। স্থানীয়রা তাদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশু দুটিকে মৃত ঘোষণা করেন এবং তাদের মাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও জানান, লিজা বেগম মানসিকভাবে কিছুটা অসুস্থ ছিলেন বলে তার স্বামী জানিয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখা হবে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পুলিশ লিজাকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতালে ভর্তি করেছে। শিশু দুটিকে ওই হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন