কাফনের কাপড় পরে প্রতীক সংগ্রহ, হামলার শিকার স্বতন্ত্র প্রার্থী

  08-12-2021 12:17AM

পিএনএস ডেস্ক: আসন্ন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আলাউদ্দিন সরদার কাফনের কাপড় পড়ে প্রতীক আনতে গিয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থনকারীদের হামলায় ২৫ জন আহত ও ১০টি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বোরহানউদ্দিন উপজেলা সড়কে এ ঘটনা ঘটে।

স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মো. আলাউদ্দীন সরদার জানান, তিনি মনোনয়নপত্র সংগ্রহের পর থেকেই আওয়ামী লীগ প্রার্থী মো. নাগর হাওলাদারের সমর্থনকারীরা তাকে হত্যার হুমকি দিয়ে আসছে।

তিনি প্রশাসনকে বিষয়টি লিখিতভাবে জানিয়েছেন, মঙ্গলবার প্রতীক বরাদ্দের দিন ছিল। প্রতীক আনতে কাফনের কাপড় পড়ে উপজেলা নির্বাচন অফিসে যাওয়ার পথে উপজেলা সড়কের দুই পয়েন্টে আসলে তার সর্মথনকারীদের ওপর নৌকা প্রার্থীর সমর্থকরা অতর্কিত হামলা চালায়। এ সময় আমজাদ, নাসির, রাছেল, নূরনবী, রাকিবসহ তার ২৫ জন সমর্থক আহত হয়েছেন। হামলাকারীরা এ সময় তার ১০টি মোটরসাইকেল ভাঙচুর করে।

নৌকার সমর্থিত প্রার্থী নাগর হাওলাদার জানান, তিনি উপজেলা নির্বাচন অফিসে ১০টায় রওনা হয়ে, সাড়ে ১০টায় নৌকা প্রতীক নিয়ে বোরহানউদ্দিনে ফিরে আসেন। আলাউদ্দীন সরদারের ওপর কে বা কারা হামলা করেছেন তিনি জানেন না।

তিনি আরও বলেন, কাফনের কাপড় পরে নির্বাচন অফিসে এসে তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। আমি প্রশাসনের কাছে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দৃষ্টি কামনা করছি।

বোরহানউদ্দিন নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. শহীদুল্লাহ জানান, এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী মৌখিতভাবে বলেছেন; এখনো লিখিত অভিযোগ পাইনি।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন