নেত্রকোনায় ট্র্যাজেডি দিবস উপলক্ষে কর্মসূচি

  08-12-2021 04:07PM


পিএনএস ডেস্ক: ট্র্যাজেডি দিবস উপলক্ষে প্রতিবারের ন্যায় এবারও ৫ মিনিট স্তব্ধ নেত্রকোনায় কর্মসূচি পালিত হয়েছে। বুধবার সকাল পৌনে ১১টায় নেত্রকোনা শহরের ছোট বাজার শহীদ মিনারের সামনে এই কর্মসূচি পালিত হয়। এসময় নেত্রকোনা ট্র্যাজেডি উদযাপন পর্ষদের সাথে জেলা শহরের সকল সামাজিক রাজনৈতিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ অংশ নেন।

শহীদ মিনার থেকে তেরী বাজার মোড়, বিজের মোড়সহ বিভিন্ন মোড়ে মোড়ে ফেস্টুন নিয়ে দাঁড়ায় সংস্কৃতিকর্মীরা। এসময় সকল যান চলাচল, এমনকি পথচারীদের চলাচলও বন্ধ হয়ে যায়। পরে শহীদ মিনার থেকে একটি প্রতিবাদী বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে। সকালে এর আগে উদীচী কার্যালয়ের সামনে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

২০০৫ সালের এই দিনে ৯ ডিসেম্বর নেত্রকোনা মুক্ত দিবসের রিহার্সেল করার সময় শহরের শতদল শিল্পী গোষ্ঠী ও উদীচী শিল্পী গোষ্ঠীর সামনে জেএমবির আত্মঘাতী বোমা হামলায় উদীচীর খাজা হায়দার হোসেন ও সুদীপ্তা পাল শেলি, মোটর মেকানিক যাদব দাস, শ্রমিক রইছ উদ্দিনসহ আটজন নিহত হন।

উদীচীর সাবেক সভাপতি সানওয়ার হোসেন ভুইয়া, বর্তমান সহসভাপতি মাকছুদুল খান, কোষাধ্যক্ষ সুব্রত সাহা রায় টিটুসহ অর্ধ-শতাধিক আহত হয়েছিলেন। এরপর থেকেই নেত্রকোনাবাসী দিবসটিকে ট্রাজেডি দিবস হিসেবে পালন করে আসছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন