কিশোরগঞ্জে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে পাঁচ লাখ শিশু

  08-12-2021 05:02PM


পিএনএস ডেস্ক: কিশোরগঞ্জে প্রায় পাঁচ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬-১১ মাস বয়সী ৫৮ হাজার ৩৪০ শিশুকে খাওয়ানো হবে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৩৮ হাজার ৫৯০ শিশুকে খাওয়ানো হবে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল।

বুধবার সকালে কিশোরগঞ্জ-২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সম্মেলনকক্ষে আয়োজিত সাংবাদিকদের এক ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতির বক্তব্যে উপ পরিচালক ইনসিটু ও সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এ কথা জানান।

তিনি আরও জানান, আগামী ১১ থেকে ১৪ ডিসেম্বর ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এতে জেলার ১৩ টি উপজেলার ২ হাজার ৭৭৪ টি কেন্দ্রে শিশুদেরকে ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইনে স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবকসহ ৬ হাজার ৭৯৯ জন কর্মী দায়িত্ব পালন করবেন।

কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয় কর্তৃক আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ-২৫০ শয্যা জেনারেল হাসপাতালের উপ পরিচালক ডা. মো. হেলাল উদ্দিন, সহকারী পরিচালক ডা. সাইফুল ইসলাম ও ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান। রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শামছুল হক। কার্যক্রমটি বাস্তবায়ন করছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন স্বাস্থ্য অধিদপ্তর, জাতীয় পুষ্টিসেবা ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন