সুস্থ-সবল হয়েও প্রতিবন্ধী ভাতা তুলছেন ছাত্রলীগ নেতা!

  09-12-2021 12:27AM

পিএনএস ডেস্ক: নওগাঁয় ভুয়া প্রতিবন্ধী সেজে রিয়াজ খান (২৯) নামে এক ছাত্রলীগ নেতার প্রতিবন্ধী ভাতায় নাম অন্তর্ভুক্তিকরণ এবং নিয়মিত ভাতা গ্রহণের অভিযোগ পাওয়া গেছে। ২০২০ সালের মে মাস থেকে তিনি নিয়মিত প্রতিবন্ধী ভাতা গ্রহণ করছেন বলে জানা গেছে।

অভিযুক্ত রিয়াজ খান নওগাঁ পৌরসভার অন্তর্গত বাঙ্গাবাড়িয়া মহল্লার সিরাজ খানের পুত্র। তিনি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি জেলা শহরে অবস্থিত মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে।

সরেজমিন অনুসন্ধানে জানা গেছে, রিয়াজ খান একজন সুস্থ সবল তরতাজা যুবক। তার শারীরিক বা বুদ্ধিপ্রতিবন্ধী বিষয়ক কোনো সমস্যা নেই। রাজনীতিক ও ব্যবসায়িক কর্মকাণ্ড তিনি সফলভাবে পরিচালনা করে আসছেন। তবুও নওগাঁ পৌরসভার প্রতিবন্ধী ভাতার তালিকায় তার নাম রয়েছে। তালিকা নং-১৭০১।

সুস্থ সবল একজন যুবক কীভাবে প্রতিবন্ধী ভাতায় অন্তর্ভুক্ত হলেন সেই প্রশ্নই এখন মানুষের মুখে মুখে। অনেকে বিষয়টি জানার পর মাঠপর্যায়ে সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নের ন্যায্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন।

প্রতিবন্ধী না হওয়ার পরও ভাতায় নাম অন্তর্ভুক্তি ও ভাতা গ্রহণ বিষয়ে জানতে চাইলে রিয়াজ খান বলেন, আমি অসুস্থ থাকা অবস্থায় ভাতার কার্ড করেছিলাম। বর্তমানে ভাতা বাতিলের জন্য সমাজসেবা অফিসে আমি আবেদন করেছি।

এ বিষয়ে নওগাঁ শহর সমাজসেবা অফিসার আছাদুল্লাহ বলেন, তিনি বর্তমান পদে যোগদানের পূর্বে রিয়াজ খান তীব্র শারীরিক প্রতিবন্ধী হিসেবে ভাতায় অন্তর্ভুক্ত হয়েছেন এবং ২০২০ সালের মে মাস থেকে ভাতা পাচ্ছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক নূর মোহাম্মদ বলেন, বিষয়টি আমার জানা ছিল না, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন