শামীম ওসমান যে কেন্দ্রে ভোট দিয়েছেন, সেখানে হেরেছেন আইভী

  17-01-2022 04:44PM

পিএনএস ডেস্ক: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ১৯২টির অধিকাংশ কেন্দ্রে নৌকা প্রতীক জয় পেয়েছে। তবে আওয়ামী লীগের আলোচিত সাংসদ শামীম ওসমান যে স্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন, সেখানে সম্মিলিতভাবে হেরেছে নৌকা।

গতকাল রোববার বেলা সাড়ে তিনটায় নগরের ১৩ নম্বর ওয়ার্ডের আদর্শ স্কুলে ভোট দেন শামীম ওসমান। এই স্কুলে মোট কেন্দ্র তিনটি। ফলাফলে দেখা যায়, তিন কেন্দ্র মিলে নৌকা পেয়েছে ১ হাজার ২০১ ভোট। প্রতিদ্বন্দ্বী হাতি প্রতীক পেয়েছে ১ হাজার ২৯৯ ভোট।

ফলাফল বিশ্লেষণে দেখা যায়, আদর্শ স্কুলের দুটি কেন্দ্রে নৌকা বেশি ভোট পেয়েছে। এর মধ্যে ভোটকেন্দ্র-১-এ নৌকা পেয়েছে ৩৪৭ ভোট। হাতি পেয়েছে ২৬৮ ভোট। ভোটকেন্দ্র-২-এ নৌকা পেয়েছে ৪৯২ ভোট। হাতি পেয়েছে ৩৫২ ভোট। ভোটকেন্দ্র-২-এ ভোট দিয়েছেন শামীম ওসমান। ভোটকেন্দ্র-৩-এ নৌকা পেয়েছে ৩৬২ ভোট। হাতি পেয়েছে ৬৮০ ভোট। সব মিলে আদর্শ স্কুলে জয়ী হয়েছে হাতি।

এ বিষয়ে শামীম ওসমান বলেন, উত্তর চাষাঢ়া তাঁর পারিবারিক এলাকা। এবারই প্রথম তিনি মাজদাইরের আদর্শ স্কুলে ভোট দিয়েছেন। তিনি এখানকার নতুন ভোটার। সিটি নির্বাচনে ভোট দেওয়ার জন্য তড়িঘড়ি করে তিনি ভোটার এলাকা পরিবর্তন করে এখানকার ভোটার হয়েছেন। এটি মূলত হাতি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকারের এলাকা। তবে তিনি যে কেন্দ্রে ভোট দিয়েছেন, সেখানে নৌকা জিতেছে।

জানা গেছে, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান ২০১৬ সালের সিটি নির্বাচনে উত্তর চাষাঢ়ার বার একাডেমি কেন্দ্রে ভোট দেন। মাঝে তিনি ভোটার এলাকা পরিবর্তন করে এনায়েতনগর ইউনিয়নে নিয়ে যান। গত বছরের ডিসেম্বরে ইউপি নির্বাচনে তিনি এখানে ভোট দেন। সিটি নির্বাচনে প্রার্থী হিসেবে তাঁর নাম নিয়ে আলোচনা এড়াতে তিনি ইউপির ভোটার হন। ইউপির ভোট শেষে তিনি আবার ভোটার এলাকা পরিবর্তন করেন। পরিবর্তিত এলাকা অনুযায়ী তিনি গতকাল আদর্শ স্কুলে ভোট দেন।

দ্রুত ভোটার পরিবর্তনের বিষয়ে শামীম ওসমান বলেন, এনায়েতনগরের ইউপি ভোট শেষে নিয়ম মেনে তিনি ভোটার এলাকা পরিবর্তনের আবেদন করেন। এবার তিনি শহরের জামতলার বাসার ঠিকানা ব্যবহার করেন। তাই আদর্শ স্কুলের কেন্দ্রে তাঁকে ভোট দিতে হয়েছে।

১৩ নম্বর ওয়ার্ডে বড় ব্যবধানে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তৈমুর আলমের ভাই মাকছুদুল আলম। এখান থেকে মহানগর আওয়ামী লীগ নেতা রবিউল হোসেন তাঁর প্রার্থিতা প্রত্যাহার করে নেন। এ জন্য তাঁকে নির্বাচনের আগেই বহিষ্কার করা হয়েছে।

রবিউলের নির্বাচন থেকে সরে যাওয়া নিয়ে সাংসদের ইন্ধন ছিল বলে গুঞ্জন আছে। তৈমুর আলমের পেছনেও সাংসদের সমর্থন থাকা নিয়ে আলোচনা ছিল। নৌকা প্রতীকের মেয়র প্রার্থী নির্বাচনী প্রচারের সময় এ কথা প্রকাশ্যে বলেছিলেন।

রিটার্নিং কর্মকর্তার ঘোষিত বেসরকারি ফলাফল অনুযায়ী, মোট ১৯২টি কেন্দ্রে মেয়র পদে নৌকা প্রতীকের সেলিনা হায়াৎ আইভীর প্রাপ্ত ভোট ১ লাখ ৫৯ হাজার ৯৭। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হাতি প্রতীকের তৈমুর আলম খন্দকার পেয়েছেন ৯২ হাজার ৫৬২ ভোট। অর্থাৎ, মেয়র পদে ৬৬ হাজার ৫৩৫ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আইভী।

গতকাল রাতে বেসরকারিভাবে জয়ের পর আদর্শ স্কুলের ফল নিয়ে জানতে চাইলে আইভী সাংবাদিকদের বলেন, ‘কে কোথায় ভোট দিয়েছেন, এটা নিয়ে আমার বলার কিছু নেই। আদর্শ স্কুলে বরাবর আমি পাস করে এসেছি। এটা তৈমুর কাকার (হাতি প্রতীক) বাড়ির এলাকা। এবার তৈমুর কাকা প্রার্থী, তাই তিনি এখানে পাস করবেন, এটাই তো স্বাভাবিক।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন