কুড়িগ্রামে ৫ মাসের শিশুসহ মাকে গলাকেটে হত্যা

  21-05-2022 10:41PM

পিএনএস ডেস্ক: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ৫ মাসের এক নবজাতক শিশুর গলাকাটা মরদেহ ও তার মা হাফসা আকতারকে (২৬) আশঙ্কাজনক অবস্থায় ধান খেত থেকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়েছে।

শনিবার (২১ মে) বিকেলে রৌমারী থানার ওসি মোন্তাছের বিল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন ভোররাতে জেলার রৌমারী উপজেলার সদর ইউনিয়নের নতুন বন্দর হাজিপাড়া গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে। এ সময় নিহত শিশুর মাকে ধানখেত থেকে উদ্ধার করে প্রথমে রৌমারী উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে ময়মনসিংহ মেডিকেলে নেওয়ার পথে রাস্তায় মৃত্যু হয়।

নিহত শিশু নাম হাবিবা ও তার মা হাফসা নতুন-বন্দর এলাকার মো. সাহেব আলীর স্ত্রী।

পুলিশ ও এলাকাবাসীরা জানান, শনিবার ভোররাতে প্রচন্ড বৃষ্টির মধ্যে হঠাৎ প্রতিবেশী আব্দুর সবুর নামে এক ব্যক্তির পুকুরপাড়ের পূর্বপাশে ধানখেত থেকে চিৎকারের শব্দ শুনে স্থানীয়দের ডাক দেন। পরে প্রতিবেশীরা ঘটনাস্থলে গিয়ে ওই শিশুর মরদেহ ও পাশে গলাকাটা শিশুটির মা হাফসাকে অচেতন অবস্থায় উদ্ধার করে। এরপর তারা তাদের পরিবারের সহায়তায় শিশুর মরদেহসহ হাফসাকে রৌমারী উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে হাফসার অবস্থা গুরুতর হলে চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

এদিকে এলাকাবাসীদের নতুন-বন্দর হাজিপাড়া গ্রামের আব্দুর সবুর বলেন, আজ শনিবার ভোর বেলা পুকুরপাড়ের পূর্বপাশে ধানখেত থেকে গোঙরানির শব্দ কানে আসলে এগিয়ে দেখি হাফসাকে গলাকাটা অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে ও তার পাশে গলাকাটা অবস্থায় শিশুটির মরদেহ। এরপর আমার চিৎকারে আশ-পাশের লোকজন ঘটনাস্থলে ছুটে আসে। পরে রৌমারী থানা পুলিশকে খবর দিলে তারা এসে শিশুর মরদেহ ও মা হাফসাকে উদ্ধার করে রৌমারী উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়। এরপর হাফসার অবস্থার অবনতি ঘটলে ময়মনসিংহ মেডিকেলে নেওয়ার পথে মৃত্যু ঘটে।

রৌমারী থানার ইনচার্জ মোন্তাছের বিল্লাহ বলেন, শিশু ও মায়ের মরদে ময়না তদন্তের জন্য রোববার (২২ মে) দুপুরে কুড়িগ্রাম মর্গে প্রেরণ করা হবে। তবে তার স্বজনদের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন