পদ্মা সেতু নিয়ে ব্যঙ্গাত্মক পোস্ট, দুজনকে পিটুনি

  27-06-2022 02:04AM

পিএনএস ডেস্ক : মাগুরায় পদ্মা সেতু নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যঙ্গাত্মক পোস্ট দেওয়ায় দুই যুবককে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে স্থানীয়দের বিরুদ্ধে।

রোববার (২৬ জুন) রাত সাড়ে ৮টায় সদর উপজেলার হাজরাপুর ইউনিয়নের আলমখারী বাজার এলাকায় এ ঘটনাটি ঘটে।

আহত ব্যক্তিরা হলেন, উপজেলার হাজরাপুর ইউনিয়নের হাজরাপুর গ্রামের সোলাইমানের ছেলে মাসুম রেজা (২৪)। তিনি ঢাকায় একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। অপর ব্যক্তি আকিদুল ইসলাম (২৮) একই গ্রামের বাসিন্দা। তিনি এক বছর আগে মালয়েশিয়া থেকে দেশে এসেছিলেন।

আহত মাসুম জানান, কয়েকদিন আগে বন্ধু সমতুল্য আকিদুলের সঙ্গে শ্রীপুর উপজেলার খামারপাড়া এলাকার খালের ওপর বাঁশের তৈরি একটি সাঁকোতে দুই বন্ধু সেলফি তুলি। পরে সেই ছবি সম্প্রতি আমার বন্ধু তার নিজের ফেসবুক আইডিতে পোস্ট করেন। ছবির ক্যাপশন দেওয়া হয়, ‘আমরা পদ্মা সেতুতে উঠেছি।’

তিনি জানান, ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনা ও সমালোচনা শুরু হয়। পরে ছবির সূত্র ধরে হাজরাপুর ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন আলমখারী বাজার এলাকায় তার নিজ কার্যালয়ে দুজনকে ডেকে নিয়ে যান। এ সময় চেয়ারম্যান তাদের কাছে ছবির বিষয়ে ব্যাখ্যা জানতে চাইলে তারা জানান, ছবিটি অনেক আগে তোলা। আর ছবির ক্যাপশনের জন্য ভুল শিকার করে ক্ষমা চান তারা। কিন্তু ঘটনাস্থলে থাকা কয়েকজন মাসুম ও আকিদুলকে মারধর শুরু করে।

তিনি আরও জানান, ছবিটি তার বন্ধু নিজের ফেসবুকে এমনভাবে পোস্ট করবে তা তিনি কখনোই ভাবেননি। মারধরের পর পরিবারের লোকজন তাকে মাগুরা সদর হাসপাতালে নিয়ে আসে।

এ বিষয়ে হাজরাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কবির হোসেন মোবাইলে জানান, আহত দুই যুবক বাঁশের সাকোতে দাড়িয়ে পদ্মা সেতুতে উঠেছে এবং পদ্মা সেতুতে বাঁশ দেওয়া হয়েছে বলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছে। এজন্য স্থানীয় কিছু যুবক তাদেরকে চড়-থাপ্পড় মেরেছে। এ ঘটনার সঙ্গে আমার কোনো সংশ্লিষ্টতা নেই।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, এ ধরণের কোনো ঘটনা আমাদের জানা নেই। তবে যদি কেউ লিখিত অভিযোগ করেন, তাহলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন