লক্ষ্মীপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

  28-06-2022 03:32PM


পিএনএস ডেস্ক : লক্ষ্মীপুরের রায়পুরে ইলেক্ট্রিশিয়ান জলিল সর্দার হত্যা মামলায় হারুন রশিদ নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এই মামলায় ৩ জনকে খালাস প্রদান করা হয়।

লক্ষ্মীপুর জজ ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ রহিবুল ইসলাম মঙ্গলবার দুপুরে এ রায় দেন।

নিহত জলিল সর্দার রায়পুরের উদমারা গ্রামের সিরাজ সর্দারের ছেলে। তিনি পেশায় ইলেক্টিশিয়ান মিস্ত্রি ছিলেন। দণ্ডিত হারুনুর রশিদ উপজেলার চরবংশী ইউনিয়নের মোঃ হযরত বেপারীর ছেলে।

খালাসপ্রাপ্তরা হলেন- আবুল কালাম ওরুপে কালু ব্যাপারী, মোঃ জাহিদ ওরুপে আবুল কাশেম, তোফায়েল পালোয়ান ও আক্তার হোসেন। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

২০১৬ সালের ৫ জানুয়ারি রাতে এই হত্যাকাণ্ড ঘটে। মামলায় বলা হয়, আসামি হারুনুর রশিদ পাশ্ববর্তী বেড়ির পাশে মোবাইল ফোনে ডেকে নেয় জলিলকে। এর পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পর দিন বেলা ১১ টার দিকে আওয়াল দেওয়ানের ধানক্ষেত থেকে জলিলের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের বাবা সিরাজ সর্দার ৫ জনকে আসামি করে মামলা করেন। পরে ২০১৭ সালের ১ জানুয়ারি মামলা থেকে আক্তার হোসেনকে অব্যাহতি দিয়ে ৪ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালত ৩ জনকে খালাস ও যুবক হারুনুর রশিদকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌশুলী অ্যাডভোকেট জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন