বোয়ালমারী থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় বাস চালুর দাবি

  29-06-2022 01:12PM


পিএনএস ডেস্ক : ফরিদপুরের বোয়ালমারী থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা পর্যন্ত বাস সার্ভিস চালুর দাবি জানিয়েছে বোয়ালমারীবাসী। পদ্মা সেতু হয়ে এ রুটে বাস চললে যাত্রীদের অন্তত দেড় ঘণ্টা সময় বাঁচবে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা চলছে। এই অঞ্চলের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিআরটিসি বাস চেয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পদ্মা সেতু হয়ে দেশের বিভিন্ন প্রান্তের ২৩ রুটে বিআরটিসির বাস চলাচল করবে। এসব রুটের মধ্যে ফরিদপুরের বোয়ালমারীর নাম নেই। পার্শ্ববর্তী গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলা থেকেও বিআরটিসি কর্তৃপক্ষ বাস চালুর ঘোষণা দিয়েছে। পদ্মা সেতু হয়ে এ রুটে বাস না থাকায় উচ্চ ভাড়ায় এলাকাবাসী মাইক্রোবাস-প্রাইভেটকারযোগে ঢাকা যাতায়াত করছেন। মাথাপিছু ৬০০ টাকা করে নিয়ে একটি প্রতিষ্ঠান বোয়ালমারী চৌরাস্তা থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা পর্যন্ত মাইক্রোবাস সার্ভিস চালু করেছে। নিরূপায় হয়ে অনেকেই বেশি টাকা দিয়ে ওই মাইক্রোবাস সার্ভিসে ঢাকা যাতায়াত করছেন।

এ ব্যাপারে বাংলাদেশ আওয়ামী লীগ বোয়ালমারী উপজেলার সাধারণ সম্পাদক শাহজাহান মৃধা পিকুল বললেন, বোয়ালমারী থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা পর্যন্ত বিআরটিসির বাস চালুর আবেদন করছি। কোরবানির ঈদের পূর্বেই এই রুটে বাস চালু করা হোক।

বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী বলেন, বোয়ালমারী থেকে পদ্মা সেতু হয়ে সরাসরি ঢাকা যাওয়ার জন্য বিআরটিসির বাস চালু বোয়ালমারীবাসীর এখন প্রাণের দাবি। প্রতিদিন বোয়ালমারী হতে অন্তত দুটি বিআরটিসির বাস চালুর জন্য বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থার দৃষ্টি আকর্ষণ করছি।

উপজেলার রূপাপাত ইউনিয়নের বনমালীপুর গ্রামের স্কুল শিক্ষিকা রুনা আহমেদ বলেন, আমার ভাই বোন, আত্মীয় স্বজনের অনেকেই ঢাকায় থাকেন। প্রায় প্রতি মাসেই বিভিন্ন প্রয়োজনে এজন্য আমাকে ঢাকায় যাতায়াত করতে হয়। পদ্মা সেতু তৈরির সময় থেকেই আশা ছিল পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষে সেতুর উপর দিয়ে ঢাকায় যাব। কিন্তু বাস সার্ভিস চালু না হওয়ায় আমি, আমার পরিবার এবং আত্মীয় স্বজনরা চরমভাবে হতাশ।

ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপ কর্তৃক পরিচালিত রাজধানী পরিবহনের বোয়ালমারীস্থ বাস কাউন্টারের পরিচালনাকারী পলাশ ঘোষ জানান, বোয়ালমারী উপজেলার অধিকাংশই ঢাকার সাভার, নবীনগর, মিরপুর, গাবতলি, ফার্মগেট এবং ওইসব এলাকার আশেপাশের স্থানসমূহের যাত্রী। আর এ কারণে পদ্মা সেতু হয়ে বাস চললে যাত্রী পাওয়া যাবে না।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন