শিক্ষক হত্যার ও নির্যাতনের ঘটনায় ভোলায় প্রতিবাদ সভা

  02-07-2022 02:05PM


পিএনএস ডেস্ক : ঢাকার সাভারে প্রভাষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করার প্রতিবাদে ভোলায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা ১১টায় ভোলা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় ভোলার সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ অংশ নিয়েছেন।

সর্বস্তরের শিক্ষক শিক্ষার্থীর ব্যানারে অনুষ্ঠিত ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে জেলার প্রায় পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় তারা শিক্ষককে পিটিয়ে হত্যা ও লাঞ্ছনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবির পাশাপাশি শিক্ষক সুরক্ষা আইন করার দাবি জানিয়েছেন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি ভোলা জেলা শাখার সভাপতি মীর আমির হোসেন, শান্তিরহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তোফায়েল আহমেদ, রতনপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন তালুকদার, বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশালের সাংগঠনিক সম্পাদক হাসান মিজানুর রহমান মিঠু, নাজিউর রহমান কলেজের সহকারী অধ্যাপক মো. জুন্নু রায়হান, বাংলা বাজার ফাতেমা খানম কলেজের সহকারী অধ্যাপক অমিতাব অপু, ওবায়দুল হক কলেজের সহকারী অধ্যাপক মো. বাছেদ হোসেন, নাজিউর রহমান কলেজের উপাধ্যক্ষ পীযুষ কান্তি হালদার, আব্দুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন প্রমূখ।

এসময় বক্তারা বলেন, শিক্ষকদের সুরক্ষার জন্য আলাদা আইন না থাকায় বিভিন্ন সময়ে শিক্ষকরা হামলা ও লাঞ্ছনার শিকার হচ্ছেন। এছাড়াও এর সাথে জড়িতদের সঠিক বিচার না হওয়ায় দিন দিন এটি বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে ঢাকার সাভারে প্রভাষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে গলায় জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করা হয়েছে। এর সাথে জড়িতদের শুধু গ্রেফতার দেখতে চাই না, এদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যাতে করে ভবিষ্যতে এরকম ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন