টেস্টকে বিদায় জানালেন মঈন আলি

  04-10-2022 12:47PM



পিএনএস ডেস্ক : এক বছরেরও বেশি সময় আগে সাদা জার্সিতে মাঠে নেমেছিলেন মঈন আলি।ভারতের বিপক্ষে ওভাল টেস্টই যে তার শেষ টেস্ট ছিল কে জানতো। ইংল্যান্ডের হয়ে সাদা জার্সিতে আর মাঠে নামবেন না মঈন এমনটাই গণমাধ্যমকে জানিয়েছেন ইংলিশ অলরাউন্ডার নিজেই।

কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন মঈন। কোনো ধরনের আভাসও দেননি। তবে লাল বলের কোচ ব্রেন্ডন ম্যাককালামের সঙ্গে নাকি আগেই এ ব্যাপারে কথা সেরে নিয়েছিলেন বাঁহাতি অলরাউন্ডার।

৩৫ বছর বয়সী এ ক্রিকেটার মনে করেন, টেস্ট ক্রিকেটে ফেরার দরজাটা তার চিরতরে বন্ধ করা উচিত। মূলত বয়সের কারণেই এমনটা ভাবছেন বলে জানিয়েছেন তিনি। এছাড়া সিদ্ধান্ত বদলানোর কোনো সম্ভাবনা নেই বলেও এসময় জানান মঈন।।

এ প্রসঙ্গে তিনি বলেন, টেস্ট ক্রিকেট অনেক কঠিন। আমার বয়স এখন ৩৫। আমি এখন ক্রিকেটটা উপভোগ করতে চাই। তাই সিদ্ধান্তটা পরিবর্তন করাটাও ঠিক মনে হচ্ছে না। এখন আমার সময় এসেছে ক্যারিয়ারের ওই দরজাটা চিরতরে বন্ধ করে দেওয়ার। ইংল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট খেলা গর্বের বিষয় এবং আমার স্বপ্নও পূরণ হয়েছে।

তিনি আরো যোগ করেন, ম্যাককালাম আমাকে ফোন দিয়েছিল। আমি তার দীর্ঘ সময় ধরে কথা বলেছি, তাকে বুঝিয়েছি। সে বুঝেছে, অনুভূতিটা সে জানে। দুঃখজনকভাবে টেস্টের যাত্রায় আমি আর নেই।

সাদা জার্সিতে ইংল্যান্ডের হয়ে ৬৪টি ম্যাচ খেলা মঈনের মোট রান ২৯১৪ রান। গড়টাও বেশ ভালোই, ২৮.৬৯। আবার বল হাতে উইকেটও নিয়েছেন ১৯৫টি। গেল বছর সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে নিজের শেষ টেস্ট খেলেছিলেন মঈন।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন