ফেনীতে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, আহত ১৫

  21-11-2022 12:47AM

পিএনএস ডেস্ক: ফেনীতে পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। রোববার (২০ নভেম্বর) বিকেলে শহরের ট্রাঙ্ক রোডে এ সংঘর্ষ হয়।

জানা গেছে, শনিবার (১৯ নভেম্বর) ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা নয়ন মিয়াকে গুলি করে হত্যার প্রতিবাদে রোববার ফেনী পৌর ছাত্রদল শহরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে। প্রতিবাদ সমাবেশ শেষে বিকেল ৪টার দিকে মিছিলটি শহরের ইসলামপুর রোড ও পাছগাছিয়া সড়ক ঘুরে ট্রাঙ্ক রোডে পৌঁছে। সেন্ট্রাল হাই স্কুলের সামনে ফেনী থানা পুলিশ মিছিলে বাধা দিলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

এ সময় ছাত্রদল কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পুলিশ মিছিল ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ও লাঠিচার্জ করে। এতে পৌর ছাত্রদলের সদস্য সচিব ইব্রাহীম ইভু গুলিবিদ্ধ হন। পুলিশ তাকে আহত অবস্থায় আটক করে। তিনি ছাড়া গুলিবিদ্ধ অন্যরা হলেন- মো. সৈকত, হায়দার আলী, প্লাবন আহমেদ, ওমর ফারুক ও অজ্ঞাত দশজন। এসময় পুলিশ ২৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় পাঁচ ছাত্রদল কর্মীকে আটক করা হয়।

এ ব্যাপারে ফেনী জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলাল পুলিশের এ হামলার প্রতিবাদ জানান। আটক নেতাকর্মীদের মুক্তি দাবি করেন তারা।

জানতে চাইলে ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল থেকে ভাঙচুর করতে শুরু করে। নিষেধ করায় তারা পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৮ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে এবং তাদের ছত্রভঙ্গ করেছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন