নেত্রকোনায় বিএনপির অফিস ভাঙচুর, আহত ৫ নেতাকর্মী

  27-11-2022 10:13AM




পিএনএস ডেস্ক: নেত্রকোনা বারহাট্টায় বিএনপি'র কর্মসূচীতে আওয়ামী লীগের হামলার অভিযোগ উঠেছে। এসময় বারহাট্টা উপজেলা বিএনপি অফিসে ভাঙচুরের ঘটনা ঘটে। এতে ৫ নেতাকর্মী আহত হয় বোলে খবর পাওয়া গেছে। তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি।

জানা গেছে, শনিবার (২৬ নভেম্বর) দুপুরে বারহাট্টা উপজেলা মধ্যবাজারে বিএনপির দলীয় কার্যালয়ে কৃষকদলের উদ্যোগে বীজ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে জেলা উপজেলা বিএনপির নেতৃবৃন্দের অংশগ্রহণের কথা থাকে।

বিএনপির অভিযোগ, এ কর্মসূচিতে আওয়ামী লীগ হামলা চালিয়েছে। অফিস ভাঙচুর করে চেয়ার ভেঙে ফেলা হয়। এসময় তাদের ৫ নেতাকর্মী আহত হয়। অন্যদিকে আওয়ামীলী গের অভিযোগ, বিএনপি নেতাকর্মীরা নাশকতা করার চেষ্টা করছে।

পুলিশ জানায়, আওয়ামী লীগের মিছিলে ককটেল ছুড়লে তারা বিএনপি কার্যালয়ে ইটপাটকেল নিক্ষেপ করে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় বারহাট্টা উপজেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো রহমত আলী সাংবাদিকদের জানান, শনিবার দুপুরে দলীয় কার্যালয়ে কৃষক দলের উদ্যোগে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ কার্যক্রম চলাকালে আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। এ সময় তারা চেয়ার টেবিল ভাঙচুর করে। হামলায় বিএনপির ৫ নেতাকর্মী আহত হয়। আহতদের হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও অভিযোগ করে বলেন, ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ ঠেকাতে আওয়ামী লীগ পরিকল্পিতভাবে দেশব্যাপী এ ঘটনা ঘটাচ্ছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ ব্যপারে বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সম্প্রতি সম্মেলনে নব-নির্বাচিত সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল কবির খোকন বিএনপির অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপি আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার পায়তারা চালাচ্ছে। আওয়ামী লীগ স্থানীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বিএনপির এ অপতৎপরতা প্রতিরোধ করেছে।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. লুৎফর রহমান বলেন, আমরা যতটুকু জানতে পেরেছি তা হলো আওয়ামী লীগের মিছিলে বিএনপির নেতাকর্মীরা ইট পাটকেল ও ককটেল নিক্ষেপ করে। এর পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপি অফিসে ইট পাটকেল নিক্ষেপ করে।

তবে আহত কতজন বা গ্রেফতার আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, পুলিশ বিএনপি অফিসে অভিযান চালিয়ে কিছু মালামাল পেয়েছে। তবে গ্রেফতার বা আহতের কোনও তথ্য দিতে পারেননি তিনি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন