টানা ২৬ ঘণ্টা নির্ঘুম ছিলেন সেই অ্যাম্বুলেন্সচালক

  17-01-2023 07:10PM

পিএনএস ডেস্ক : চালক দীর্ঘ সময় ধরে বিরতিহীনভাবে অ্যাম্বুলেন্স চালানোয় শরীয়তপুরের জাজিরায় এ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন শিবচর হাইওয়ে থানার পরিদর্শক আবু নাঈম মোহাম্মদ মোফাজ্জেল।

তিনি বলেন, বিরতিহীনভাবে দীর্ঘ সময় অ্যাম্বুলেন্স চালানোর কারণে চালক ঘুমিয়ে পড়েছিলেন। সেই কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) ভোর ৪টা ২০ মিনিটে ঘটা এই দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন।

নিহত অ্যাম্বুলেন্সচালক রবিউলের ছোট ভাইয়ের বরাত দিয়ে আবু নাঈম মোহাম্মদ মোফাজ্জেল বলেন, অ্যাম্বুলেন্সচালক রবিউল রোববার দিনগত রাত ২টার দিকে ঢাকা থেকে রোগী নিয়ে ভোলা যান এবং কোনো বিরতি না দিয়ে সোমবার রাতেই ঢাকার উদ্দেশ্যে রওনা দেন এবং মঙ্গলবার ভোর ৪টা ২০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। রোববার দিনগত রাত ২টা থেকে দুর্ঘটনার সময় পর্যন্ত হিসাব করলে দেখা যায়, ২৬ ঘণ্টারও বেশি সময় তিনি কোনো বিরতি না দিয়ে অ্যাম্বুলেন্স চালিয়েছিলেন। আমরা ধারণা করছি, টানা ২৬ ঘণ্টা নির্ঘুম থাকায় অ্যাম্বুলেন্স চালানোর সময় তিনি ক্লান্তি অনুভব করছিলেন। তার চোখে ঘুম ছিল। সেই কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকে ট্রাকচালকও পলাতক রয়েছেন।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান সোহেল বলেন, আজকের দুর্ঘটনায় নিহতের ঘটনাটি খুবই মর্মান্তিক ও দুঃখজনক। অর্থ দিয়ে তাদের ক্ষতির পরিমাণ কখনোই নিরূপণ করা সম্ভব নয়। তবুও আমরা মৃতের পরিবারকে উপজেলা প্রশাসন থেকে জনপ্রতি ১০ হাজার টাকা করে অর্থ সহযোগিতা দিয়েছি। দুপুর ২টার সব মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর সম্পন্ন হয়েছে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন