পূণ্যার্থীদের চাপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অচল

  29-03-2023 09:45AM




পিএনএস ডেস্ক: রাজধানী ঢাকার মাতুয়াল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁওয়ের মেঘনা সেতু ছাড়িয়ে গজারিয়া পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটে অচল হয়ে পড়েছে।

মঙ্গলবার দিবাগত রাত থেকে এ যানজট শুরু হয়। এদিকে মহাসড়কে যানজট নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের প্রায় ২০টি টিম।

মূলত দেশ-বিদেশের লাখ লাখ পূণ্যার্থী লাঙ্গলবন্দ স্নান উপলক্ষে বন্দরের লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদের তীরের যাত্রাকে ঘিরে এ যানজটের সৃষ্টি হয়েছে।

জানা যায়, মূলত মদনপুর, কাঁচপুর, শিমরাইল মোড় ও সাইনবোর্ড সহ কয়েকটি পয়েন্টে পূণ্যার্থীরা যানবাহন থেকে নেমে রাস্তা পারাপারের সময় যানবাহনের এই জট সৃষ্টি হয়েছে। এছাড়া পথে পথে গাড়ি থামা ও পার্কিং এর কারণেও যানজট হয়েছে।

স্নানোৎসবকে ঘিরে মধ্যরাত থেকেই মানুষের ঢল নামে। বিভিন্ন বাস, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহনে করে আসছেন পূণ্যার্থীরা। মদনপুর স্ট্যান্ডকে ঘিরে যানজট আরো প্রকট হয়েছে বলে জানা গেছে।

কাঁচপুর হাইওয়ে থানার টিআই (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোহাম্মদ ইব্রাহিম জানান, লাঙ্গলবন্দ স্নানকে ঘিরে পূণ্যার্থীদের আগমনে যানবাহনের অতিরিক্ত চাপে এ দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে ও জেলা পুলিশ।

তিনি আরো জানান, পূণ্যার্থীরা রাস্তা পারাপার হওয়ার সময় যানজট বাড়ছে। লাখ লাখ মানুষের ঢল একদিনে হওয়ায় এ যানজট। যানজট নিয়ন্ত্রণে আমাদের প্রায় ২০টি টিম কাজ করছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন