‘মেডিকেলে চান্স না পেয়ে’ শিক্ষার্থীর আত্মহত্যা

  15-05-2023 11:24AM


পিএনএস ডেস্ক: এসএসসি ও এইচএসসি পরীক্ষায় গোল্ডেন ৫ পেয়েও মেডিকেলে ভর্তি হতে না পেরে কুষ্টিয়ার মিরপুরে নিজ কক্ষে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন এক শিক্ষার্থী। তার নাম হাফসা খাতুন (১৯)। তিনি খাতুন উপজেলার বারুইপাড়া ইউনিয়নের চারমাইল তাতীবন্ধ এলাকার ইদ্রিস মন্ডলের মেয়ে।

রবিবার সন্ধ্যা ৭টার দিকে বারুইপাড়া ইউনিয়নের চারমাইল তাতীবন্ধ এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতের মা সীমা খাতুন বলেন, “হাফসা কুষ্টিয়া সরকারি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় গোল্ডেন ৫ পেয়েছে। এর আগেও এসএসসি পরীক্ষায় গোল্ডেন ৫ পেয়েছে। ছোটবেলা থেকেই মেয়ের স্বপ্ন ছিল ডাক্তার হবে। এবার মেডিকেলে ভর্তি পরীক্ষা দিয়েছিল। পরে অকৃতকার্য হওয়াতে কয়েকদিন ধরে মানসিকভাবে ভেঙে পড়ে। চান্স না পেয়ে সে মানসিকভাবে অস্থিরতায় ভুগছিল। এজন্যই সে তার কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে।”

তিনি বলেন, আগে থেকে বুঝতে পারলে আমি মেয়েকে ছাড়া থাকতাম না।

এ বিষয়ে বারুইপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম মন্টু বলেন, হাফসা খাতুন ও তার দুই বান্ধবী মেডিকেলে ভর্তি পরীক্ষা দিয়েছিল। তার দুই বান্ধবীর চান্স পেলেও হাফসা পায়নি। এতে মানসিকভাবে ভেঙে পড়ে মেয়েটি।এ কারণেই সে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।

এ বিষয়ে মিরপুর থানার (ওসি) রফিকুল ইসলাম জানান, মেয়েটির মরদেহ কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন