বান্দরবানে মাইন বিস্ফোরণে শ্রমিক নিহত

  23-05-2023 04:44PM

পিএনএস ডেস্ক: বান্দরবানের রুমা উপজেলার ৩নং রেমাক্রি-প্রাংসা ইউনিডপনা ৫নং ওয়ার্ডের চাইক্ষ্যাং পাড়ার পার্শ্ববর্তী পাহাড়ে (বংকু পাড়া টু ধোপানিছড়া সীমান্ত লিংক সড়ক) এলাকায় পরিচ্ছন্নতার কাজ করার সময় মাইন বিস্ফোরণে ১ শ্রমিক ঘটনাস্থলে নিহত হয়েছেন। এসময় গুরুতর আহত হয়েছে আরও একজন।

মঙ্গলবার (২৩ মে) সকাল ১০টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানা যায়।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, বান্দরবান জেলার রুমা উপজেলার ৩নং রেমাক্রি-প্রাংসা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চাইক্ষ্যাং পাড়ার পার্শ্ববর্তী পাহাড়ে পরিচ্ছন্নতার কাজ করার সময় মাইন বিস্ফোরণে একজন শ্রমিক ঘটনাস্থলে নিহত হন এবং একজন গুরুতর আহত হর। পরে দুই শ্রমিককে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা উদ্ধার করে দুপুর ১২টায় থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

সূত্রে আরও জানা যায়, মাইন বিস্ফোরণে নিহত শ্রমিক মো. রাশেদ (১৮) এবং গুরুতর আহত দুলাল (৩৫) চট্টগ্রামের বাঁশখালীর চনুয়া গ্রামের মদিনা পাড়া ৪নং ওয়ার্ডের বাসিন্দা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানান, মাইন বিস্ফোরণে নিহত শ্রমিকের লাশ থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। আহতকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার (১৭ মে) দুপুরে বান্দরবানের রুমা উপজেলার রেমাক্রি-প্রাংসা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সৌলপিপাড়ায় কাছাকাছি তামলং বম পাড়ায় এক ল্যান্ডমাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় মাইন বিস্ফোরণে জুয়েল ত্রিপুরা (৩৫) নিহত হন এবং গুরুত্বর আহত হয়ে এখনো চিকিৎসাধীন রয়েছেন আব্রাহাম ত্রিপুরা (৩১) নামে একজন শ্রমিক।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন