কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সামগ্রী

  24-05-2023 07:58PM

পিএনএস ডেস্ক : গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) তৃতীয় নির্বাচন বৃহস্পতিবার (২৫ মে) অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এ নির্বাচনে আট মেয়র প্রার্থীসহ ৩৩৩ জন কাউন্সিলর (সাধারণ ও সংরক্ষিত) প্রার্থী অংশ নিচ্ছেন।

নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে নির্বাচন কমিশন ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে। বুধবার দুপুরের পর থেকে ৪৮০টি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে ইভিএম মেশিনসহ ৪৬ প্রকার ভোটসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছে কমিশন।

গাজীপুর সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা এইচএম কামরুল ইসলাম জানান, ১১ লাখ ৭৯ হাজারেরও বেশি ভোটারের জন্য ৪৮০টি কেন্দ্রে তিন হাজার ৪৯৭টি কক্ষ স্থাপন করা হয়েছে। এসব কেন্দ্রে ব্যবহার করার জন্য পাঁচ হাজার ২৪৬টি ইভিএম মেশিন প্রস্তুত রাখা হয়েছে। প্রতি কেন্দ্রে একটি এবং কক্ষে একটি করে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

তিনি আরও জানান, গাজীপুর জেলা প্রশাসন কার্যালয় চত্বর, শহরের কাজী আজিম উদ্দিন কলেজ এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বুধবার দুপুর ১টা থেকে প্রতি কেন্দ্রের জন্য একযোগে ইভিএম মেশিন, হ্যান্ড স্যানিটাইজার, ভ্যাসলিন, মখমলের কাপড়, টিস্যু, বুথকক্ষ নির্মাণের জন্য কাপড়, অমোছনীয় কালি, ভোটার তালিকা, স্ক্রু-ড্রাইভার, মাল্টিপ্লাগসহ ৪৬ প্রকার সামগ্রী বিতরণ শুরু করা হয়। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং অফিসাররা এসব সামগ্রী বুঝে নিচ্ছেন।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন