কৌতুক অভিনেতা চিকন আলীর মনোনয়ন বাতিল

  04-12-2023 03:39PM



পিএনএস ডেস্ক: বাংলাদেশের চলচ্চিত্রে কৌতুক অভিনেতা শামীনুর রহমান ওরফে চিকন আলী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৩ (বদলগাছি-মহাদেবপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

সোমবার (৪ ডিসেম্বর) নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ে তার প্রার্থিতা বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা গোলাম মওলা।

জানা যায়, জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে স্বতন্ত্র প্রার্থীদের এক শতাংশ সমর্থন তালিকায় ক্রমিক নাম্বারের গরমিল থাকায় তার প্রার্থিতা বাতিল করা হয়।

প্রার্থিতা বাতিল প্রসঙ্গে চিকন আলী জানান, প্রথমবারের মতো কোনো নির্বাচনে অংশগ্রহণ করছেন তিনি। যেহেতু ক্রমিক নাম্বারের তালিকায় গরমিল, তাই তার প্রার্থিতা বাতিল করা হয়েছে। তার তালিকায় ১ থেকে ১৪ পর্যন্ত ক্রমিক থাকায় তিনি বুঝে উঠতে পারেননি। তাই সকল পৃষ্ঠায় একই ক্রমিক নাম্বার ব্যবহার করেছেন। রিটার্নিং কর্মকর্তা এই ভুলের কারণে তার প্রার্থিতা বাতিল করেছেন।

তিনি জানান, প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশন বরাবর আপিল করবেন।

যদি সেখানে বাতিল করা হয় তবে হাইকোর্টে আপিল করবেন বলেও জানান এই কৌতুক অভিনেতা।

রিটার্নিং কর্মকর্তা গোলাম মওলা জানান, এক শতাংশ ভোটারের সমর্থনসূচক দাখিলকৃত তালিকায় গরমিল থাকায় শামীনুর রহমানের (চিকন আলী) প্রার্থিতা বাতিল করা হয়েছে। তার সমর্থন তালিকায় ব্যাপক গড়মিল থাকায় তা বাতিল করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান জানান, স্বতন্ত্র প্রার্থী শামীনুর রহমানের নির্বাচনী হলফনামায় গরমিল থাকায় এবং অনুসন্ধানে ভোটার তালিকায় ত্রুটি পাওয়ায় তার মনোনয়নটি বাতিল করা হয়েছে। তবে তিনি আপিল করার সুযোগ পাবেন।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন