লঞ্চঘাটে প্রবাসীকে পিটিয়ে ডলার ও স্বর্ণালংকার ছিনতাই, গ্রেপ্তার ৩

  23-06-2024 08:50PM

পিএনএস ডেস্ক: ভোলার চরফ্যাশনে বেতুয়া লঞ্চ ঘাটে এক প্রবাসীকে পিটিয়ে ২ হাজার ৬০০ ডলার ও ৩ ভরি স্বর্ণ লুট করার অভিযোগ উঠেছে ঘাটের কুলিদের বিরুদ্ধে। এ ঘটনায় গত শনিবার (২২ জুন) রাতে প্রবাসী রাকির পাটোয়ারী বাদী হয়ে ৪ জন ঘাট কুলিদের আসামি করে চরফ্যাশন থানায় মামলা করেন। ওইদিন রাতেই তিন ব্যক্তিকে গ্রেপ্তার করে গতকাল রবিবার সকালে আদালতে সোপর্দ করেছে পুলিশ। এর আগে, গত শনিবার ভোর ৫টার দিকে উপজেলার বেতুয়া লঞ্চঘাটে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, লঞ্চঘাট শ্রমিক- কামাল হোসেন, হাবিব উল্লাহ এবং রিপন বেপারী। ওমান প্রবাসী মো. রাকিব পাটওয়ারী উপজেলার চর মানিকা ইউনিয়নের দক্ষিণ আইচা গ্রামের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও ওমান প্রবাসী।

প্রবাসী মো. রাকিব পাটওয়ারী জানান, শুক্রবার সন্ধায় ঢাকা সদর ঘাট থেকে বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে লঞ্চযোগে চরফ্যাশনের বেতুয়া লঞ্চ ঘাটে ভোর ৫টায় নামিয়ে দিলে বেতুয়া ঘাটের লেবার কামাল, হাবিবুল্লাহ, রিপনসহ ৬-৭জন একত্রিত হয়ে মোটা অংকের টাকা দাবি করেন। এসময় তাদের দাবি করা মোটা অংকের টাকা কম দিতে চাইলে তার ওপর চড়াও হয়ে লেবার কামালের নেতৃত্বে মারপিট শুরু করেন। এসময় তারা প্রবাসীর সঙ্গে থাকা স্বর্ণালংকার মালামাল ও মানিব্যাগে থাকা সাড়ে ২ হাজার ৬০০ ডলার লুটপাট করে নিয়ে যায়। এ ঘটনায় তার সঙ্গে থাকা ভগ্নিপতি হাছান ও বোন ফাতেমা এগিয়ে আসলে তাদের ওপর হামলা চালায় তারা।

বেতুয়া ঘাটের অভিযুক্ত কুলি হাবিবুল্লাহ বলেন, ঘাটের রিপন তার কাছ থেকে মালামাল নামানের জন্যে ২ হাজার টাকা দাবি করে। এ নিয়ে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়েছে। তার ডলার ও স্বর্ণালংকার লুটের বিষয়ে আমি কিছুই জানিনা।

চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) শাখাওয়াত হোসেন জানান, এ ঘটনায় মামলার ভিত্তিতে তিনজনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন