নেত্রকোণায় প্রকাশ্যে মদ খেলেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক

  24-06-2024 12:02AM



পিএনএস ডেস্ক: নেত্রকোণার মদনে প্রকাশ্যে মদ খাওয়ার অভিযোগ উঠেছে আব্দুস সালাম দরদী নামে এক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে। সম্প্রতি একটি অনুষ্ঠানের মঞ্চে বসে মদপান করার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

আব্দুস সালাম দরদী মদন পৌরসভার বাড়িভাদেরা রোডে বসবাস করেন। তিনি নেত্রকোনার আটপাড়া উপজেলার সুখারী ইউনিয়নের ধর্মরায় রামধন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। তিনি খালিয়াজুরী উপজেলার নূরপুর বোয়ালী গ্রামের লাট মিয়ার ছেলে।

স্থানীয়রা জানান, দেশের বিখ্যাত বাউল সাধক ও মরমী কবি উকিল মুন্সীর ১৩৯তম জন্মদিন উপলক্ষ্যে নিজ গ্রাম নূরপুর বোয়ালী গ্রামে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে রাতব্যাপী উকিল মুন্সীর গান পরিবেশন করেন বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে আসা বাউল শিল্পীরা। সেই অনুষ্ঠান মঞ্চের এক পাশে চেয়ারে বসে মদ পান করছিলেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালাম দরদী।

প্রকাশ্যে মদপান করার একটি ভিডিও একটি গণমাধ্যমের হাতে এসেছে। এ ছাড়া শিক্ষক আব্দুস সালাম দরদীর মদপানের ছবি সামাজিক যোগাযোগমাধ্যেম ফেসবুকে অনেকেই পোস্ট করেছেন। তিনি প্রায় মদ পান করেন বলে একাধিক অভিযোগ রয়েছে। একজন শিক্ষক হয়েও প্রকাশ্যে মাদক সেবন করায় এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে অনুষ্ঠানে একাধিক ব্যক্তি জানান, সালাম দরদী একজন শিক্ষক হওয়ার পরেও মঞ্চে বসেই মদ খেয়েছেন। আবার মদ খেয়ে মাতলামিও করেছেন। একজন শিক্ষক যদি মাদকে আসক্ত হয় এবং প্রকাশ্যে মদপান করেন তাহলে ছাত্রদের কি শিক্ষা দেবেন। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষের দাবি জানান তারা।

এ ব্যাপারে শিক্ষক আব্দুস সালাম দরদী সাংবাদিকদের জানান, মদ খাওয়া নিয়ে যেন কোনো সমস্যার সৃষ্টি না হয় তা আমার একজন আত্মীয় সাংবাদিকদের সঙ্গে সমাধান করে দিয়েছিল। এর পরেও বিষয়টি নিয়ে আবার কথা হচ্ছে। বিষয়টিকে ইতিবাচকভাবে দেখার জন্য অনুরোধ করেন তিনি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান জানান, সরকারি চাকরির নীতিমালা অনুযায়ী কেউ মদপান করতে পারে না। শিক্ষক যদি মদপান করে তাহলে আর আরও দুঃখজনক বিষয়। প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষক প্রকাশ্যে মদপান করেছেন এমন একটি অভিযোগ উঠেছে। এ ব্যাপারে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।


এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন