জব্দ হচ্ছে বেনজীরের সিলগালা করা বাংলোর মালামাল

  10-07-2024 04:56PM

পিএনএস ডেস্ক: নারায়াণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের সিলগালা করা বাংলো বাড়িতে প্রবেশ করেছেন জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তারা। তারা বাংলোটির মালামাল জব্দ করার কাজ শুরু করেছেন বলে জানা গেছে।

বুধবার দুপুরে রূপগঞ্জের দক্ষিণবাগ এলাকায় আদালতের নির্দেশে বাংলোটিতে তারা প্রবেশ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদক নারায়ণগঞ্জ কার্যালয়ের উপপরিচালক মইনুল হাসান রওশানী। তিনি বলেন, বাড়ির ভেতরে থাকা মালামাল জব্দ করার কাজ চলছে। কাজ শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এর আগে, গত শনিবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা দুদকের সমন্বয়ে গঠিত দল বাড়িটি নিজেদের জিম্মায় নিয়ে সিলগালা করে দেয়। সেই সময় বাড়িটি ডিজিটাল তালা থাকায় মূল ভবনে প্রবেশ করতে পারেনি তারা। ফলে সেই সময় বাড়ির সম্পদের পরিমাণ জানা সম্ভব হয়নি।

গত শনিবার ক্রোক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাভানা ইকো রিসোর্ট প্রাইভেট লিমিটেডের ২৪ কাঠা জমির ওপরে নির্মিত এই সম্পত্তির মালিক হিসেবে বেনজীর আহমেদের মেয়ে মিস ফারহীন রিশতা বিনতে বেনজীর লেখা রয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী তার এই সম্পত্তি ক্রোক করা হয়েছে।

জানা গেছে, রূপগঞ্জ উপজেলার দক্ষিণবাগ এলাকায় আনন্দ হাউজিং সোসাইটিতে কৃত্রিম লেক রয়েছে। লেকের পাশে ২৪ কাঠা জায়গাজুড়ে লাল রঙের আলিশান ডুপ্লেক্স বাড়ি। এই বাড়ির মালিক সাবেক আইজিপি বেনজীর আহমেদ। আট বছর আগে এলাকার প্রয়াত প্রেমানন্দ সরকারের সন্তানদের কাছ থেকে ১ কোটি ৮৩ লাখ টাকায় ৫৫ শতাংশ জায়গা কেনেন তিনি। পরে বছর চারেক আগে এই জমিতে বাড়ি করেন বেনজীর।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন