স্ত্রীর যেসব অভ্যাসের কারণে দাম্পত্য সম্পর্ক নষ্ট হতে পারে

  18-08-2022 11:20AM



পিএনএস ডেস্ক : বিয়ের পর স্বামী-স্ত্রীর মধ্যে ছোট-খাটো ঝগড়া হয়, এতে যে কারওরই দোষ থাকতে পারে, তবে স্বামীর দোষ যে প্রতিবারই হবে তা কিন্তু নয়।

অনেক সময় স্ত্রীও এমন কাজ করে যা সম্পর্ক নষ্ট করে দেয়। চলুন তবে জেনে নেয়া যাক স্ত্রী হিসেবে মেয়েদের স্বামীর সঙ্গে এই আচরণগুলো করা কখনোই উচিত নয় সে সম্পর্কে-

সব কিছুতে সন্দেহ করা

বিশ্বাস হলো যে কোনো সম্পর্কের মজবুত ভিত্তি, এবং স্বামী-স্ত্রীর সম্পর্কের ক্ষেত্রে এটি আরো বেশি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে কারণ এই সম্পর্কটি আজীবন বজায় রাখতে হয়। এমন সময় আছে যখন একজন স্ত্রী তার স্বামীকে সন্দেহ করে। যেমন একজন নারী বন্ধু বা সহকর্মীর সঙ্গে আকস্মিকভাবে কথা বলা বা বন্ধুদের সঙ্গে হাসাহাসি করা ইত্যাদি। এই জন্য অনেক নারীই তাদের স্বামীর ফোন চেক করেন বা তাকে অনুসরণ করতে দ্বিধাবোধ করেন না। স্বামী যখন কোনো সম্পর্কের মধ্যে নেই, তারপরও আপনি সন্দেহ করছেন, তখন কোথাও আপনি স্বামীর বিশ্বাসকে অপমান করছেন। সন্দেহ করার এই অভ্যাস যতো তাড়াতাড়ি সম্ভব ত্যাগ করা উচিত।


অত্যধিক চাহিদা করা

বিয়ের পর অতিরিক্ত দাবি করা স্ত্রী তার স্বামীর সঙ্গে একজন রাজার মতো আচরণ করে যা সম্পূর্ণ অন্যায় নয়, তবে সে যদি তার কাছ থেকে আরো কিছু দাবি করে তবে তা সম্পর্ক নষ্ট করতে পারে এবং দম্পতিদের মধ্যে উত্তেজনা বাড়তে বাধ্য। আপনি নিশ্চয়ই চিনতে পেরেছেন যে স্বামীর আর্থিক সীমা কত এবং তিনি ভবিষ্যতের দায়িত্বের জন্য কতটা সঞ্চয় করছেন। তারা সে অনুযায়ী খরচ করতে পারবে।

কারও সঙ্গে স্বামীর তুলনা

প্রায়ই দেখা গেছে কিছু স্ত্রী তাদের স্বামীকে তাদের পরিবারের সদস্য বা বাইরের কারো সঙ্গে তুলনা করে। স্বামী কখনই এই অভ্যাস পছন্দ করেন না এবং এটি তার নিজের সম্পর্কে ফাটল সৃষ্টি করে। স্ত্রীর এই কাজ স্বামীর অহংকে আঘাত করতে পারে, কারণ পুরুষরা পছন্দ করেন না যে তার স্ত্রী তাকে অন্য কারো সঙ্গে তুলনা করে। স্ত্রীদের মনে রাখা উচিত যে প্রতিটি মানুষ নিজের মধ্যে আলাদা, অন্য ব্যক্তি যতই ভালো হোক না কেন, সে আপনার স্বামীর জায়গা নিতে পারবে না।

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন