নারী উদ্যোক্তা দিবস উদযাপন

  22-11-2016 05:03PM

পিএনএস: আজ নারী উদ্যোক্তা দিবস। দিবসটি যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপনের লক্ষ্যে আজ ঢাকায় আইএফআইসি ব্যাংক এর সম্মেলন কক্ষে “নারী উদ্যোক্তাঃ সমস্যা ও সম্ভাবনার বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ডঃ শ্রী বীরেন শিকদার উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন অনুষ্ঠানের সভাপতি ও এসোসিয়েসন অব গ্রাসরুটস ওম্যান এন্ট্রাপ্রেনিউয়ার্স এর চেয়ারম্যান মৌসুমী ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া সচিব কাজী আখতারউদ্দিন আহমেদ, আইএফআইসি ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক শাহ এ সারোয়ার ও এফবিসিসিআই এর ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শফিউল ইসলাম।

এছাড়া কয়েকজন নারী উদ্যোক্তাও আলোচনায় অংশগ্রহণ করেন । অনুষ্ঠানে প্রায় শতাধিক নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেন ।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশে নারী উদ্যোক্তার সংখ্যা ১০ ভাগ যেখানে উন্নত বিশ্বে এর পরিমাণ ২৫ ভাগ। তিনি বলেন, বাংলাদেশের প্রচুর সংখ্যাক নারী অর্থনৈতিক কর্মকান্ডে সম্পৃক্ত থাকলেও সামাজিক আনগ্রসরতা ও বিপনন ব্যবস্থা কম থাকার কারণে উদ্যোক্তা হিসেবে তারা পিছিয়ে আছে। তিনি বলেন, বর্তমান সরকার নারী বান্ধব সরকার। তাই এ নীতিকে কাজে লাগিয়ে নারী উদ্যোক্তাদেরকে উদ্যোক্তা হিসেবে সকল প্রতিবন্ধকতা পরিহার করে এগিয়ে আসার আহবান জানান।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন