নতুন ভ্যাট আইন কার্যকরে সময় চান ব্যবসায়ীরা

  

পিএনএস ডেস্ক : নতুন ভ্যাট আইন আগামী জুন থেকে কার্যকর হবে। কিন্তু এর রুলসগুলো কী হবে তা এখনও জানে না ব্যবসায়ীরা। তাই তারা নতুন আইন বাস্তবায়নে ট্রানজেকশন পিরিয়ড চান।

রোববার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মেট্রোপলিটন চেম্বার অ্যান্ড কমার্সের (এমসিসিআই) নেতাদের সঙ্গে অর্থমন্ত্রীর মতবিনিময় সভায় এ দাবি জানানো হয়।

বৈঠকে এমসিসিআইয়ের সভাপতি নেহাত কবির জানান, ‘নতুন ভ্যাট আইন জুন থেকে কার্যকর হবে। কিন্তু এ সম্পর্কে বিস্তারিত কিছু জানি না। রুলসগুলো কী কী, তাও জানি না। এটি যদি আমাদের না জানিয়েই কার্যকর করা হয় তাহলে আমরা কমপ্লাই করতে পারব না। এটা কার্যকর করতে হলে আমাদের ট্রানজেকশন পিরিয়ড দিতে হবে।’

এ দাবির প্রেক্ষিতে অর্থমন্ত্রী বলেন, ভ্যাট আইন কার্যকর হতে এখনও ছয় মাস আছে। আশা করি এরই মধ্যে বাকি কাজগুলো করা সম্ভব হবে।
মতবিনিময় সভায় মন্ত্রীর কাছে এমসিসিআই নেতারা বাংলাদেশের অর্থনীতির সম্ভাবনা, চ্যালেঞ্জ ও সুপারিশসহ ২২ দফা দাবি পেশ করেন। এরমধ্যে রয়েছে ব্যবসাবান্ধব অবকাঠামো উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, গ্যাস-বিদ্যুতের সহজলভ্যতা, ভূমির প্রাপ্যতা সহজীকরণ, নকল কারখানা বন্ধে ব্যবস্থা, কৃষি পণ্য পরিবহনে রেলের ব্যবহার ও নতুন ভ্যাট আইন সম্পর্কে অবহিতকরণ।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech