বেনাপোল স্থানীয় বাজারে চালের দাম কেজিতে কমেছে ৭টাকা, খুশি ক্রেতা বিক্রেতারা

  20-09-2017 05:52PM

পিএনএস, বেনাপোল প্রতিনিধি : ভারত থেকে চাল আমদানি বৃদ্ধিসহ আমদানি কারক ও মিল মালিকদের উপর সরকারের অব্যাহত চাপের ফলে যশোরের বেনাপোল ও শার্শায় চালের দাম কমতে শুরু করেছে। গত ২দিনের ব্যবধানে প্রতিকেজি চাউলে কমেছে ৫থেকে ৭টাকা। এতে খুশি ক্রেতা আরো দাম কমবে বলে আশা করেন ব্যবসায়ি ও চাতাল মালিকরা। স্থানীয় বাজারে মোটা স্বর্না বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৩টাকায়। চিকন চাল বিক্রি হচেছ ৫৫ থেকে ৫৬ টাকা বলেন ব্যবসায়িরা।

নাভারন ও বেনাপোল বাজারে চাল কিনতে আসা সিদ্দিকুল ইসলাম ও আরমান আলী বলেন, গত দু দিন আগে বেনাপোল শার্শা নাভারন ও বাগআচড়া বাজারে মোটা স্বর্না চাল খুচরা বিক্রি হয়েছে ৪৮থেকে ৫০টাকা। চিকন চাল বিক্রি হয়েছে ৬২থেকে ৬৬টাকা। বুধবার সকাল থেকেই কমতে থাকে চালের দাম। বেনাপোল স্থলবন্দর দিয়ে প্রতিদিন আমদানি হচ্ছে ৪থেকে ৫হাজার মে:টন চাল। আমদানি বৃদ্ধিসহ চাতাল মালিকরা কম দামে চালের সরবরাহ বাড়ানোর ফেলে দাম কমেছে বলে জানান স্থানীয়রা।এতেই খুশি ক্রেতারা।

চাল ব্যবসায়ি আলিমুর রহমান ও হাফিজুর রহমান বলেন,দুদিনের ব্যবধানে খুচরা ও পাইকারী বাজারে মোটা ও চিকন চাল প্রতি কেজিতে কমেছে ৫থেকে ৭টাকা। যখন যে ভাবে কেনেন সেভাবে ১টাকা লাভে বিক্রি করেন তারা। ব্যবসায়িরা আরো জানান বেনাপোল এলাকায় বিভিন্ন ব্যাক্তিগত গোডাউনে বিপুল পরিমান চাল মজুত করা হয়েছে। এবিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন ব্যাবসায়িরা।

(শার্শা জননী আটো রাইস মিল ব্যবস্থাপক আশরাফুল আলম বাবু বলেন,সরকারের বিধি নিষেধসহ সরবরাহ বাড়ছে। কমানো হয়েছে চালের দাম ফলে স্থাণীয় বাজারে দাম কমতে শুরু করেছে। দু এক দিনের মধ্যে দাম আরো কমবে বলে জানান তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন