বন্ধ থাকা তিন পাটকল ফের চালু

  08-10-2017 01:40PM

পিএনএস ডেস্ক: খুলনার উৎপান বন্ধ হয়ে যাওয়া তিন পাটকলের কাজে যোগ দিয়েছেন শ্রমিকরা। ওই তিন রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো হলো- ক্রিসেন্ট, প্লাটিনাম ও স্টার। রোববার ভোর থেকে তারা উৎপাদনের কাজে যোগ দেন।

জানা গেছে, ৩টি পাটকলে প্রায় ১৪ হাজার শ্রমিক কর্মরত আছেন। সাত সপ্তাহের মজুরি বকেয়া থাকায় বুধবার প্লাটিনাম ও বৃহস্পতিবার ক্রিসেন্ট জুট মিলের শ্রমিকরা উৎপাদন বন্ধ করে দেন। এছাড়া পাঁচ সপ্তাহের মজুরি বকেয়া থাকায় স্টার জুট মিলের শ্রমিকরা শনিবার উৎপাদন বন্ধ করে দেন। ক্রিসেন্ট জুট মিলে ৫ হাজার, প্লটিনামে ৫ হাজার ও স্টারে সাড়ে ৪ হাজার শ্রমিক রয়েছেন।

স্টার জুট মিলের সিবিএ সভাপতি বেল্লাল মল্লিক বলেন, আন্দোলনরত শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন।

শনিবার বৈঠকে রোববার ক্রিসেন্ট ও প্লাটিনাম জুট মিলের শ্রমিকদের মঙ্গলবার ও বৃহস্পতিবার বকেয়া এক সপ্তাহের মজুরি দেয়ার সিদ্ধান্ত হয়। অন্যদিকে স্টার জুট মিলের শ্রমিকদের আগামী বৃহস্পতিবার এক সপ্তাহের মজুরি প্রদান করা হবে। মিল কর্তৃপক্ষ যদি সক্ষম হয় তাহলে দুই সপ্তাহের মজুরি প্রদান করবে। এছাড়া আন্দোলনের কারণে কোনো শ্রমিককে চাকরিচ্যুত বা তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা যাবে না বলেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

খুলনা জেলা শ্রশাসক মো. আমিন উল আহসান জানান, শনিবার রাতে খুলনা সার্কিট হাউজে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসন, বিজেএমসি ও পাটকলের কর্মকর্তা এবং সিবিএ নেতাদের এক বৈঠকে শ্রমিকদের বকেয়া মজুরি প্রদানের সিদ্ধান্তের পর আন্দোলনরত শ্রমিকরা কর্মসূচি প্রত্যাহার করে নেন। সেই আলোকে রোববার ভোর থেকে কাজে যোগ দিয়েছেন। এর ফলে কর্মচঞ্চল হয়ে উঠেছে পাটকলগুলো।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন