সোনার দাম বাড়ছে আজ, প্রতি ভরি ৫১,৩২২ টাকা

  

পিএনএস ডেস্ক : দেশের বাজারে আজ শুক্রবার থেকে সোনার দাম বাড়ছে। ফলে ভালো মানের বা ২২ ক্যারেট সোনার ভরি কিনতে আজ থেকে খরচ করতে হবে ৫১ হাজার ৩২২ টাকা। আগের চেয়ে সোনার দাম ভরিতে বেড়েছে ১ হাজার ১৬৭ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ১০টায় এক বিজ্ঞপ্তিতে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত জানায়। সর্বশেষ গত জানুয়ারি মাসের শেষ দিকে প্রতি ভরি সোনার দামে ১ হাজার ১৬৬ টাকা বাড়িয়েছিল জুয়েলার্স সমিতি।


দর বাড়ায় আজ শুক্রবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৫১ হাজার ৩২২ টাকা, ২১ ক্যারেট ৪৮ হাজার ৯৮৯ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৩ হাজার ৯৭৩ টাকায়। সনাতন পদ্ধতির সোনার ভরি আগের মতোই থাকছে, অর্থাৎ ২৭ হাজার ৫৮৫ টাকা। একইভাবে রুপার ভরি ১ হাজার ৫০ টাকা অপরিবর্তিত থাকবে। গতকাল পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ টাকা, ১৮ ক্যারেট ৪২ হাজার ৮০৭ টাকায় বিক্রি হয়েছে। আজ ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনার ভরিতে ১ হাজার ১৬৭ টাকা দাম বাড়ছে।

জুয়েলার্স সমিতি এত দিন কেবল সোনা ও রুপার দাম নির্ধারণ করে দিত। তবে এবার প্লাটিনামের মূল্য দিয়েছে। প্রতি ভরি প্লাটিনামের মূল্য ৬৪ হাজার ১৫২ টাকা। আর প্রতি গ্রামের মূল্য ৫ হাজার ৫০০ টাকা।

জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে সোনার মূল্যবৃদ্ধি অব্যাহত থাকা ও স্থানীয় বিলিয়ন মার্কেটে সোনার দাম বাড়ায় দেশের বাজারে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার থেকে সারা দেশে দামটি কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সোনা, রুপা ও প্লাটিনাম এই দামে বিক্রি করতে ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান তিনি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech