পঞ্চাশের কমে মিলছে না সবজি

  

পিএনএস ডেস্ক: রাজধানীর বাজারে শীতের আগাম সবজির সরবরাহ বাড়লেও কমছে না সবজির দাম। গত কয়েক মাসের মতো এখন চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি।

শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার, রামপুরা, মালিবাগ হাজীপাড়া, খিলগাঁও, শান্তিনগর, সেগুনবাগিচা অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ফুলকপি ৫০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, শিম ১২০ টাকা ও মূলা ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এসব সবজি এখনও পরিপক্ক না হলেও অনেকে আগ্রহ নিয়ে কিনছেন।

এছাড়া বরবটি ৬০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, কাঁকরোল ৫০-৬০ টাকা, ঝিঙা ৫০ টাকা, পটল ৫০ টাকা, বেগুন ৫০ থেকে ৬০ টাকা, করলা ৪০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, কাঁচা পেঁপে ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, লাউ ৪০ টাকা, গাজর ৩০ টাকা ও টমেটো কেজি প্রতি ১০০ টাকায় বিক্রি হচ্ছে। কমেছে কাঁচামরিচের দাম। ১১০ টাকা থেকে কমে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকায়।

মাছের বাজারে তেলাপিয়া বিক্রি হচ্ছে ১৪০-১৫০ টাকা, শিং মাছ ৪০০-৭০০ টাকা, মাগুর ১৮০-২০০ টাকা, সুরমা ৪৫০ টাকা, পাঙ্গাস ১৩০ টাকা, রুই ২৩০-৩০০ টাকা, কাতলা ২৫০-৩০০ টাকা, কোরাল ৪৫০-৮০০ টাকা, ছোট ইলিশ ৬৫০-৮০০ টাকা, বড় ইলিশ ১২০০-১৫০০ টাকা এবং প্রতি কেজি রূপচাঁদা বিক্রি হচ্ছে ৬০০-১২০০ টাকায়।

এদিকে বেড়েছে মুরগির দামও। ব্রয়লার মুরগির ১৩০-১৩৫ টাকা, কক মুরগি ২৪০-২৫০ টাকা, লেয়ার মুরগি ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ফার্মের ডিম ডজন ১১০ টাকা থেকে কমে বিক্রি হচ্ছে ১০০ টাকায়। প্রতি কেজি গরুর মাংস ৭০০ টাকা ও খাসির মাংস ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া বাজারভেদে চায়না রসুন ও আদা কেজিপ্রতি ১৭০-১৮০ টাকা, পেঁয়াজ ৫০-৫৫ টাকায় বিক্রি হচ্ছে। ডিমের ডজন গত সপ্তাহের মতো বিক্রি হচ্ছে ১০০-১১০ টাকা।

সবজির দামের বিষয়ে ব্যবসায়ীরা জানান, সপ্তাহের ব্যবধানে সবজির দাম বাড়েনি, আবার কমেনি। শিগগিরই দাম কমবে। তবে টানা বৃষ্টি হলে হিতে বিপরীত হতে পারে। তখন সবজির দাম না কমে উল্টো বাড়তে পারে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech