সূচক কমলেও লেনদেন কিছুটা বেড়েছে

  

পিএনএস ডেস্ক: গতকালের নিম্নমুখী ধারা থেকে বেরিয়ে আজ কিছুটা ইতিবাচক ধারায় ফিরেছে পূজিবাজার। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে ডিএসইতে সামান্য লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন উভয়ই কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৫০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৯টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬২৯ কোটি ৬৮ লাখ ১৪ হাজার টাকা।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ১৩৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২১ কোটি ৮৪ লাখ ১০ হাজার টাকা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন