অগ্রণী ব্যাংকে মহাব্যবস্থাপক পদে সামসুল হকের পদোন্নতি

  

পিএনএস ডেস্ক : অগ্রণী ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক হিসেবে মো. সামসুল হক পদোন্নতি পেয়েছেন। তিনি চট্টগ্রাম সার্কেলের মহাব্যবস্থাপক হিসেবে যোগদান করেন।

সামসুল হক ব্যাংকের প্রধান শাখায় উপ-মহাব্যবস্থাপক হিসেবে ঋণ বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেছেন। অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে ১৯৯৩ সালে তিনি যোগদান করেন। ব্যাংকে যোগদানের পর থেকে বিভিন্ন শাখা ও কর্পোরেট শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি প্রধান কার্যালয় এর শিল্প উন্নয়ন ঋণ বিভাগ ১ও ২, এষ্টাব্লিশমেন্ট এন্ড ইঞ্জিনিয়ারিং ডিভিশন এ কাজ করেছেন। অগ্রণী এক্সচেঞ্জ হাইজ প্রাইভেট লিমিটেড সিংগাপুরে তিনি সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া সামসুল হক বৈদেশিক বাণিজ্য, ঋণ ও অগ্রীম, এন্টি মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ে বিশেষ দায়িত্ব পালন করেছেন। তিনি ব্যাংকিং প্রশিক্ষন বিষয়ে বিভিন্ন ওয়ার্কশপ,সেমিনার,শিক্ষা সফরে দেশ বিদেশে অংশগ্রহণ করেছেন। ব্যাংকে চাকুরীকালীন সময়ে সততা,কর্মদক্ষতা ও সুনামের সাথে দেশে ও বিদেশে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করায় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ থেকে প্রশংসাপত্র, অভিনন্দন এবং আর্থিক পুরস্কার পেয়েছেন।

সামসুল হক ১৯৮৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (টেক্সটাইল) এ (সম্মান) এবং ২০০৬ সালে এইউবি থেকে এমবিএ (ফিনান্স এন্ড একাউন্টিং) এ স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ইঞ্জিনিয়ারিং ইনিষ্টিটিউট আইবিবি এর সদস্য। সামসুল হক নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার,পশ্চিম বেলপুকুর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ২ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক।

পিএনএস/এসআইআর


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন