পুঁজিবাজারে লেনদেন বেড়েছে

  22-03-2021 05:30PM

পিএনএস ডেস্ক : দেশের পুঁজিবাজারে আগের দিন পর্যন্ত দরপতন অব্যাহত থাকলেও সোমবার (২২ মার্চ) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন সামান্য বেড়েছে। একই সঙ্গে বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

জানা গেছে, আগের কার্যদিবসের চেয়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬২ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪১২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩২ পয়েন্ট বেড়ে ২ হাজার ৬৬ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৬৯৩ কোটি ১৭ লাখ টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৬১৫ কোটি ৯৭ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫২টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৮৮টির, কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১০৮টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৭৭ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ২০০ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ১১৫ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৪৫৮ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২১৭ টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২২টির, কমেছে ৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ৫৮ লাখ টাকা।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন