শিল্পী সমিতির ২৭ লক্ষ টাকার হিসাব দিচ্ছেন না শাকিব

  27-07-2017 04:52PM

পিএনএস : দেখতে দেখতে চার মাস পেরিয়ে যাচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। শপথের মাধ্যমে যে যার দায়িত্ব বুঝেও নিয়েছে। কিন্তু সাবেক দায়িত্বশীলরা রেখে গেছেন বিশাল অংকের গড়মিল।

শিল্পী সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খান জানান, শিল্পী সমিতির ফান্ডে হিসাব করলে ৩৭ লক্ষ টাকার হিসাব পাওয়া যাবে কিন্তু লিগ্যাল হিসাবে ২৭ লক্ষ টাকার হিসাবের গড়মিল। আমি গতবারের ক্ষমতায় থাকা সাধারণ সম্পাদক অমিত হাসান ও সভাপতি শাকিব খানের কাছে নোটিশ পাঠিয়েছি কিন্তু তারা কোন গুরুত্বই দিচ্ছেন না। আমরা পরবর্তী মিটিং আরো বড় পদক্ষেপ নিতে বাধ্য হবো যদি আমাদের হিসাব কড়াই গন্ডাই না পাই।

তিনি আরো বলেন, আমরা ক্ষমতা পেলেও এখন পর্যন্ত কোন হিসাব নিকাশ পাইনি। আর দেখা গেছে গণহারে শিল্পী সমিতিতে টাকা দিয়ে সদস্য করা হয়েছে যা ২৫ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত, তা আবার শিল্পী সমিতির সংবিধানের বাইরে। এখানে সংবিধানে লিখা আছে “কোন শিল্পী ৫ টি সিনেমায় অভিনয় ও প্রতিটি সিনেমায় ২০ মিনিট করে পর্দায় থাকতে হবে” সেখানে দেখা গেছে কেউ একটা সিনেমা করেই আর ৫০ হাজার টাকা দিয়েই শিল্পী সমিতির সদস্য হয়েছে। তা কখনই আমরা মানবো না। প্রয়োজনে ওই রকম সদস্য আমরা রাখবোই না।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন