শাকিব-অপুর বিচ্ছেদ নিয়ে তসলিমার বিতর্কিত স্ট্যাটাস

  

পিএনএস ডেস্ক:শাকিব খান ও অপু বিশ্বাসের বিচ্ছেদের সংবাদে মিডিয়া তোলপাড়। তাদের এই সংবাদ প্রকাশ করে বিস্ময় প্রকাশ করেছে কলকাতার শীর্ষ পত্রিকা আনন্দবাজারও। ঢাকাই মিডিয়াও থেমে নেই এই ঘটনার অস্ত্রপ্রচার করতে। শাকিব অপুর সহকর্মীরাও জানাচ্ছেন তাদের মতামত।

ক্ষেত্র বিশেষে দুই জনকেই দোষ দিলেও এই ঘটনায় খুশি নন কেউ। প্রশ্ন চলে আসে এক বছর বয়সী শিশু সন্তান জয়ের ভবিষ্যৎ নিয়ে। এদিকে বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন অপু শাকিবের এই বিচ্ছেদ দিয়ে স্ট্যাটাস দিয়েছেন। যথারীতি তার নারীবাদী ভাবনা থেকেই অপুর পক্ষ নিয়ে তিনি লিখেছেন, বাংলাদেশের ছবির হিরো শাকিব তালাক দিচ্ছে বাংলাদেশের ছবির হিরোইন অপু বিশ্বাসকে। অপুর দোষ, অপু তার স্বামীর নির্দেশ পালন করেনি, তার কথা শোনেনি।

শাকিবকে ভালোবেসে অপু নিজের ধর্ম ছেড়ে শাকিবের ধর্ম গ্রহণ করেছে, শাকিবের বাড়িতে ঝি চাকরের মতো কাজকর্ম করেছে । শাকিব বিয়ের ব্যাপারটা লুকিয়ে রাখতে বলেছে বলে লুকিয়ে রেখেছে, বাচ্চা হওয়ার খবরটাও লুকিয়ে রাখতে বলেছে বলে দীর্ঘকাল লুকিয়ে রেখেছে, বাচ্চা হওয়ার সময় শাকিব হাসপাতালে যায়নি তারপরও শাকিবের জন্য অপুর ভালোবাসা কিছু কমেনি। এখন বাচ্চা কোলে মেয়েটি পাচ্ছে তালাকনামা। শাকিবের মতো আত্মম্ভরী পুরুষতান্ত্রিকের সংগে তালাক হয়ে যাওয়া অবশ্য ভালো। স্বনির্ভর মেয়ে নিজের দেখভাল নিজেই করতে পারে।

শাকিবের জন্য কান্নাকাটি হাহুতাশ বন্ধ করতে হবে অপুকে। আপাতত অপু বিশ্বাসের কোনও পুরুষকে বিশ্বাস করা উচিত নয়। হজ্ব করাও উচিত নয়। মানুষের পায়ের তলায় পিষ্ট হয়ে মরে যাওয়ার আশংকা ছাড়া ওতে সত্যিকার কোনও ফায়দা নেই। অপুকে এখন নিজের পায়ের তলার মাটি যেমন আরো শক্ত করতে হবে। মনের ভেতরের মাটিও আরও শক্ত করতে হবে। পায়ের তলার মাটি, মনের ভেতরের মাটি -- দুটোই এমন নরম যে, যে কেউ তাদের ডুবিয়ে দিতে পারে কাদায়, যে কেউ আবার তাদের মনেও অনায়াসে ডুবে যেতে পারে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech