ট্রাম্পের স্ত্রী থেকে পরিত্রাণের দাবি

  05-12-2016 05:11AM

পিএনএস ডেস্ক : নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়াকে নিউ ইয়র্ক থেকে তার মেকআপের বাক্সসহ চলে যাওয়ার দাবি জানিয়েছেন এক লাখ বাসিন্দা। তাদের স্বাক্ষর সম্বলিত একটি দাবিপত্র ইতিমধ্যে পাঠানো হয়েছে নিউ ইয়র্ক শহরের মেয়র ও গভর্নরের কাছে। রোববার ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
আগামী বছরের জানুয়ারিতে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পর হোয়াইট হাউজে স্বপরিবারের উঠবেন ট্রাম্প। এর আগ পর্যন্ত তাকে নিউ ইয়র্কের বিলাসবহুল ট্রাম্প টাওয়ারেই থাকতে হচ্ছে। প্রেসিডেন্ট হওয়ার সুবাদে ট্রাম্প ও তার পরিবারকে নিরাপত্তা দিতে প্রতিদিন ১০ লাখ মার্কিন ডলার গুণতে হচ্ছে নিউ ইয়র্ক সিটি কাউন্সিলকে। তাই সিটি কাউন্সিলের স্পিকার মেলিসা মার্ক ভিভেরিটো এবং কাউন্সিলের সদস্য ড্যান গ্যারোডনিক অনলাইনে দেওয়া এক আবেদনে বলেছেন, ট্রাম্পের নিরাপত্তা ব্যয় কেন্দ্রীয় সরকারের বহন করা উচিৎ, নগর কর্তৃপক্ষের নয়।
ট্রাম্প অবশ্য আগে জানিয়েছিলেন, প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পরও তার স্ত্রী ও ছেলে নিউ ইয়র্কেই অবস্থান করবেন। আগামী গ্রীষ্মের ছুটিতে স্কুল বন্ধ হওয়ার আগ পর্যন্ত তার ১০ বছর বয়সী ছেলে ব্যারনকে নিউ ইয়র্কে থাকতে হবে। সে সুবাদে স্ত্রী মেলানিয়াকেও সেখানে থাকতে হবে। স্ত্রী-পুত্র নিউ ইয়র্কে থাকার কারণে ট্রাম্পকেও বারবার এখানে আসতে হবে। ফলে ভোগান্তিতে পড়বে নিউ ইয়র্ক পুলিশ।
নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কিউমো ও মেয়র বিল ডি ব্লাসিওকে লেখা আবেদনে করাদাতারা বলেছেন, তারা চান না ট্রাম্প ও তার স্ত্রীর জন্য করদাতাদের অর্থ ব্যবহৃত হোক। যদি ট্রাম্পের স্ত্রী ও তার ছেলেকে এখানে থাকতে হয়, তাহলে তাদেরকেই তাদের নিরাপত্তার ব্যয় নির্বাহ করতে হবে। করদাতাদের অর্থ কেবল রাস্তাঘাট, স্কুল-কলেজ ও পরিবহনের উন্নয়ন এবং নতুন চাকরির বাজার সৃষ্টির জন্য।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন