সিলেট মহানগরের 'আতিয়া মহল' ঘিরে বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশ

  26-03-2017 04:20PM

পিএনএস ডেস্ক: সিলেটের দক্ষিণ সুরমার জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলের’ কাছে বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জনের প্রাণহানি ও টানা চারদিনের অভিযানে আবারও বিশ্ব গণমাধ্যমের আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে বাংলাদেশ।

বিশ্বের বিভিন্ন দেশের প্রভাবশালী গণমাধ্যমে গুরুত্বের সঙ্গে প্রচার ও প্রকাশ করা হচ্ছে বাংলাদেশের জঙ্গি আস্তানায় অভিযান ও বিস্ফোরণে হতাহতের খবর। শনিবার সন্ধ্যা পৌনে ৭টা ও সাড়ে ৭টায় দুটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পুলিশের দুই কর্মকর্তাসহ অন্তত ছয়জন নিহত হয়েছে।

বিস্ফোরণের পর পরই ‘বাংলাদেশের বোমা বিস্ফোরণে নিহত ৬, আহত বহু’ শিরোনামে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে পুলিশের বরাত দিয়ে বলা হয়, শনিবার বাংলাদেশে একটি জঙ্গি আস্তানার কাছে বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ কমপক্ষে ছয়জন নিহত ও বহু আহত হয়েছেন; ওই আস্তানায় কমান্ডো অভিযান চলছে।

এতে বলা হয়, জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সিলেটে বোমা হামলার দায় স্বীকার করেছে। আইএস নিয়ন্ত্রিত সংবাদসংস্থা আমাক’র বরাত দিয়ে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী গ্রুপ ‘সাইট ইনটেলিজেন্স’ এ তথ্য দিয়েছে।

রয়টার্স বলছে, চলতি মাসে নিরাপত্তা বাহিনীর ঘাঁটিতে আত্মঘাতী হামলা বেড়ে যাওয়ায় সিলেটে অভিযান চালাচ্ছে আইন-শৃঙ্খলাবাহিনী।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন