ফক্স নিউজের প্রতিষ্ঠাতা রজার আইলস আর নেই

  

পিএনএস ডেস্ক: ফক্স নিউজের প্রতিষ্ঠাতা তথা সাবেক চেয়ারম্যান এবং সাবেক সিইও রজার আইলস আর নেই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। তবে ঠিক কী কারণে মৃত্যু হয়েছে তা এখনও অজ্ঞাত। রজার রেখে গেলেন স্ত্রী এলিজাবেথ এবং তাঁদের একমাত্র ছেলে জ্যাকারি আইলস্‌কে।

এলিজাবেথ আইলস্ রজারের মৃত্যুর পরে এক বিবৃতি দিয়ে স্বামীর মৃত্যুসংবাদ নিশ্চিত করেন। বিবৃতিতে রজারকে দেশভক্ত বলে অভিহিত করে তিনি বলেন, "যুক্তরাষ্ট্র সরকার তার স্বামীকে কাজের পূর্ণ সুযোগ দিয়েছিল। প্রতিদানে তার স্বামীও ৫ দশক ধরে সংবাদ পরিবেশনে দেশের প্রতি দায়বদ্ধ ছিলেন। "

এলিজাবেথ আরও বলেন, "রাজনীতি, বিনোদন-সহ বিভিন্ন ধরনের খবরে তিনি সমাজের ছবি প্রতিফলিত করার চেষ্টা করে গিয়েছিলেন। "

১৯৯৬ সালে যুক্তরাষ্ট্রে ফক্স নিউজ শুরু করেন রজার আইলস্। এর আগে রিচার্ড নিক্সন থেকে শুরু করে প্রথম জর্জ বুশ–সহ বহু মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা হিসেবে কাজ করেছিলেন রজার। খুব দ্রুত সাধারণ কেবল নেটওয়ার্ক থেকে লাভজনক শক্তিশালী সংবাদমাধ্যম হিসেবে উপরের সারিতে উঠে আসে ফক্স নিউজ।

স্বচ্ছ সংবাদ পরিবেশনের দাবি করলেও সমালোচকদের মতে, দক্ষিণপন্থী সংবাদ এবং রিপাবলিকান পার্টিকেই সমর্থন করত ফক্স নিউজ। যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠায় গত বছরের ২১ জুলাই পদত্যাগ করেন রজার। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন রাজনীতিক, সাংবাদিক এবং সমাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষ।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech