ভারত-চীন সীমান্তে পাথর ছোঁড়াছুড়িতে তুমুল সংঘর্ষ

  16-08-2017 02:31AM

পিএনএস ডেস্ক: ডোকলাম ইস্যু নিয়ে ক্রমশ জটিল হচ্ছে ভারত-চীন সম্পর্ক। মঙ্গলবার দুই দেশের সেনাবাহিনীর মধ্যে পাথর ছোঁড়াছুড়ি হয় বলে খবর।

জানা গিয়েছে, লাদাখে নিজেদের সীমানা পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করলে চীনা ফৌজকে বাধা দেয় ভারতীয় জওয়ানরা। এরপর ভারতীয় সেনাদের লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করে চীনের সেনাবাহীনী। পাল্টা জবাব দেয় ভারতও। এরপরে বেশ কিছুক্ষণ দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলে। দুই পক্ষের বেশ কয়েকজন সেনা আহত হয়েছে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার ভারতের ৭১তম স্বাধীনতা দিবস উপলক্ষে নাথু লা সীমান্তে মিষ্টি বিতরণের পাশাপাশি ভারত ও চীন, দুই দেশের জওয়ানরা নিজেদের মধ্যে শুভেচ্ছা বিনিময় করেন। ডোকলাম ইস্যুতে সীমান্তে যুদ্ধের পরিবেশের মধ্যে দুই দেশের সেনাদের এই ভিন্ন ছবি যখন আলাদা বার্তা দিচ্ছে ঠিক এর মধ্যে লাদাখ সীমান্তে সংঘর্ষে জড়িয়ে পড়ল দুই দেশের নিরাপত্তারক্ষীরা।

জানা গিয়েছে এদিন সকাল ৬ টা থেকে ৯ টার ভেতর জোর করে ভারতের এলাকায় ঢোকার চেষ্টা করে চীনের বিশাল বাহিনী। ভারতীয় জওয়ানরা মানব-বন্ধন করে বাধা দেওয়ার চেষ্টা করে।

সেই বাধা টপকে ফের ঢোকার চেষ্টা করলে প্রথমে দুই দেশের নিরাপত্তারক্ষীদের মধ্যে শুরু হয় জোর ধস্তাধস্তি। এরপরেই ভারতীয় জওয়ানদের লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে চীন।

পাল্টা জবাব দেয় ভারতও৷বেশ কিছুক্ষণ ধরে পাথর ছোঁড়াছুড়ি ফলে আহত হয় দুই পক্ষের বেশ কয়েকজন। যদিও বিষয়টি নিয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।



পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন