যৌন বার্তা পাঠিয়ে কারাগারে রাজনীতিক!

  26-09-2017 06:37PM

পিএনএস ডেস্ক : নাবালিকার কাছে নগ্ন ছবি ও অশালীন যৌন বার্তা পাঠানোর দায়ে নিউইয়র্কের সাবেক কংগ্রেসম্যান অ্যান্থনি ওয়েনারকে ২১ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, নাবালিকার কাছে অশালীন যৌন বার্তা পাঠানোয় গত মে মাসেই অ্যান্থনি তাঁর দোষ স্বীকার করেছিলেন। এ ছাড়া ২৭ মাস বা তাঁর কম সময়ের কারাদণ্ড হলে আপিল করবেন না বলে রাজি হয়েছিলেন।

রায় ঘোষণার সময় আদালতে ৫৩ বছর বয়সী অ্যান্থনি কান্নায় ভেঙে পড়েছিলেন। যৌন কেলেঙ্কারির দায়ে ২০১১ সালে তিনি কংগ্রেস ছেড়ে দিয়েছিলেন। পরে ২০১৩ সালে তিনি নিউইয়র্কের মেয়র পদে আবার নির্বাচন করেন।

যুক্তরাষ্ট্রের আদালতের বিচারক ডেনিস কোট বলেন, ‘এটা খুবই গুরুতর অপরাধ। এটা তাঁর রোগ। কেউ কেউ এমন ব্যক্তিকে যৌন উন্মাদ বলতে পারে। এ কারণে তাঁর কঠোর শাস্তি হওয়া উচিত।’

তবে অ্যান্থনির আইনজীবী তাঁকে কারাদণ্ডাদেশের পরিবর্তে শোধরানোর সুযোগ দেওয়ার আবেদন করেছিলেন। তিনি বলেছেন, অ্যান্থনি অসুস্থ। তাঁর চিকিৎসা দরকার।

ম্যানহাটনের অ্যাটর্নি জুন এইচ কিম এক বিবৃতিতে বলেন, অ্যান্থনি ১৫ বছর বয়সী এক কিশোরীর কাছে অনলাইনে তাঁর নগ্ন দেহের ছবি ও অশালীন যৌন বার্তা পাঠিয়েছেন। তাঁর উচিত সাজা হওয়া দরকার। এর আগেও তিনি তিন বছর কারাভোগ করেছিলেন।

বিচারকের কাছে এক আবেদনে অ্যান্থনি বলেছেন, তিনি এই অপরাধের জন্য অনুতপ্ত। এ ছাড়া এই ঘটনায় তাঁর বিবাহিত জীবনও ধ্বংস হয়ে গেছে।

মে মাসে অ্যান্থনি যখন দোষ স্বীকার করেন, ঠিক সেই দিনই তাঁর স্ত্রী হুমা আবেদিন বিয়ে-বিচ্ছেদ করেন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন