তৃতীয় দফায় রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠাল মালয়েশিয়া

  

পিএনএস ডেস্ক: মালয়েশিয়া তৃতীয় দফায় মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য ৫৬ দশমিক ৬ টন ত্রাণসামগ্রী পাঠিয়েছে। এই বিপুল পরিমাণ ত্রাণসামগ্রী কুয়ালালামপুর বিমানবন্দরে পৌঁছার সময় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকসহ জ্যেষ্ঠ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

মালয়েশিয়ার এই তৃতীয় ত্রাণ মিশনটি স্থানীয় সময় রবিবার কুয়ালালামপুর থেকে এসব ত্রাণসামগ্রী নিয়ে বাংলাদেশে উদ্দেশে রওনা দেয়। এসময় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব তুন রাজাকের সঙ্গে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলামও উপস্থিত ছিলেন।

ত্রাণ মিশনটি মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধিত্ব করছে আইএম ৪ ইউ। এবারের ত্রাণ মিশনে নেতৃত্ব দিচ্ছেন মিলিয়নেরিয়া ইয়ুথের (আইএম ৪ ইউ) প্রধান নির্বাহী কর্মকর্তা রডি মালিক। তারা বাংলাদেশ সরকারের সহায়তা নিয়ে শরণার্থীদের সরাসরি সহায়তা প্রদান করবে। এ জন্য বাংলাদেশ থেকে অনুমতিও পাওয়া গেছে বলে জানিয়েছে আইএম ৪ ইউ।

উল্লেখ্য বাংলাদেশে আশ্রয় নেওয়া পাঁচ লাখের বেশি রোহিঙ্গাদের ত্রাণ পাঠানো দেশগুলোর একটি মালয়েশিয়া। গত ৯ সেপ্টেম্বর ও ৭ অক্টোবর দুটি ত্রাণ মিশন পাঠায় দেশটি।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech