ইয়েমেনে বিয়েবাড়িতে হামলার তীব্র নিন্দা জাতিসংঘের - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

ইয়েমেনে বিয়েবাড়িতে হামলার তীব্র নিন্দা জাতিসংঘের

  


পিএনএস ডেস্ক: ইয়েমেনের হাজ্জাহ প্রদেশের একটি বিয়ে বাড়িতে ভয়াবহ বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। রবিবারের ওই হামলায় প্রায় ৫০ ব্যক্তি নিহত হন।

জাতিসংঘের মুখপাত্র স্টেফান ডুজাররিচ এক বিবৃতিতে বলেছেন, গুতেরেস ওই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে তিনি সংঘর্ষের সময় বেসামরিক নাগরিক ও বেসামরিক স্থাপনা রক্ষা সংক্রান্ত আন্তর্জাতিক মানবাধিকার আইন মেনে চলার জন্য সংশ্লিষ্ট সব পক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

জাতিসংঘ মহাসচিব ইয়েমেনের বিয়ে বাড়িতে সৌদি বিমান হামলার ব্যাপারে অনতিবিলম্বে কার্যকর ও স্বচ্ছ তদন্তের আহ্বান জানিয়েছেন বলেও জানান ডুজাররিচ।

এর আগে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি সৌদি হামলাকে অমানবিক ও অপরাধমূলক উল্লেখ করে এর কঠোর নিন্দা জানান। তিনি বলেন, ইয়েমেনের বেসামরিক অবস্থানে আগ্রাসী সৌদি বাহিনীর হামলায় প্রমাণিত হয় ইয়েমেনে তিন বছরেরও সময়ের সৌদি হামলা ব্যর্থ হয়েছে।

রোববার ইয়েমেনের হাজ্জাহ প্রদেশের একটি বিয়েবাড়িতে ভয়াবহ বিমান হামলা চালায় সৌদি রাজার বিমান বাহিনী। এ ঘটনায় প্রায় ৫০ জন নিহত হওয়া ছাড়াও অপর ৫৫ জন আহত হয়। পরে আহত ব্যক্তিদের বহনকারী অ্যাম্বুলেন্সেও হামলা চালায় সৌদি যুদ্ধবিমান।

বিয়েবাড়িতে সৌদি বিমান হামলার সঙ্গে ইরাক ও আফগানিস্তানে মার্কিন বিমান হামলার মিল পাওয়া যায়। ওই দুই দেশে বহুবার বিয়েবাড়িতে বিমান হামলা চালিয়ে শত শত নিরপরাধ মানুষকে হত্যা করেছে আগ্রাসী মার্কিন বাহিনী। সূত্র: পার্স টুডে

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech