ভারতে পর্যটকদের জন্য বিনামূল্যে সিম কার্ড!

  27-04-2018 10:44AM

পিএনএস ডেস্ক: বছরের প্রায় সব সময়টাতেই ভারতে পর্যটকের ভিড় চোখে পড়ার মত। বিশেষ করে বাংলাদেশ প্রতিবেশী দেশ বলে অনেকেই ঘুরতে বা কেনাকাটা করতে ভারতে যান। তাই এবার সব দেশের পর্যটকদের সুবিধার জন্য কোন টাকা ছাড়াই দেয়া হবে ভারতীয় সিম কার্ড।

ভারতীয় সংবাদমাধ্যমের বলা হয়েছে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ ট্যুর অপরেটরস (আইএটিও) এই উদ্যোগটি নিয়েছে। ভারতে আসা যে কোনও পর্যটকই যদি ই-ভিসা নিয়ে এ দেশে আসেন, সে ক্ষেত্রে তাকে বিমানবন্দরেই দেওয়া হবে একটি ভারতীয় সিম কার্ড।

যদিও প্রথমে শুধুমাত্র নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এই সুবিধা পাওয়া যাবে। পরে দেশের আরও ১৫টি বিমানবন্দরে চালু হবে এ ব্যবস্থা জানিয়েছে দেশটির পর্যটন বিভাগ।

শুধুমাত্র ই-ভিসা করা পর্যটকরাই কেন এই সুবিধা পাবেন এর কারণ হলো ই-ভিসা করলে সেই ব্যক্তি সম্পর্কে সকল তথ্যই আগে থেকে জানা থাকে। ফলে মোবাইল সিম দিতে কোন অসুবিধাই হয় না।

৩০ দিনের জন্য এই সিম কার্ডটি চালু থাকবে। ২৪ ঘণ্টার জন্য ট্যুরিস্ট হেল্পলাইন নম্বর থাকবে পর্যটকদের সুবিধার জন্য। যেখানে রুশ, জার্মান ও জাপানি-সহ মোট ১২টি ভাষায় এই সুবিধা পাওয়া যাবে।

ভ্রমনে এসে পর্যটকদের যেন কোন অসুবিধা না হয় সে কারণেই এই ব্যবস্থা নেওয়ার কথা ভেবেছে আইএটিও। পর্যকরা ইমিগ্রেশন কাউন্টারেই পাবেন ভারতীয় সিম।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন