ইসরাইলে হামাসের রকেট হামলা

  


পিএনএস ডেস্ক: গাজায় ইসরাইলি সেনাদের বিমান হামলার জবাবে ইসরাইলের অভ্যন্তরে কয়েক ডজন রকেট হামলা চালিয়েছে হামাস।

মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত গাজা উপত্যকা থেকে ইসরাইল অভিমুখে এই রকেট হামলা চালানো হয় বলে ইসরাইলি বাহিনীর পক্ষ থেকে জানানো হয়।

ইসরাইলি সম্প্রদায়ের ওপর অন্তত তিনটি ক্ষেপণাস্ত্রের গোলা আঘাত হানতে সক্ষম হয়েছে। তবে এই হামলায় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও দক্ষিণ ইসরাইলের ইহুদি বসতি স্থাপনকারীদের কয়েকটি ভবন ও যানবাহনের সামান্য ক্ষতি হয়েছে।

ইসরাইলি সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়, তারা ‘আইরন ডোমের’ সহায়তায় সাতটি রকেটের পথরোধ করেন এবং তাদের মধ্যে তিনটি গাজা স্ট্রিপের মধ্যে বিস্ফোরণ ঘটান।

হামাসের এই হামলা জবাবে ইসরাইলি সেনারা রাতভর হামাসের অন্তত ২৫টি লক্ষ্যমাত্রায় বিমান হামলা চালায়।

গাজা স্ট্রিপের দক্ষিণ অংশে অবস্থিত হামাসের ঘাঁটিতে ইসরাইলি জঙ্গি বিমান তিনটি লক্ষ্যবস্তুতে হামলা চালাোর পর এই উত্তেজনা বৃদ্ধি পেতে শুরু করে।

গাজা থেকে উড়ে আসা বিস্ফোরক দ্রব্য মিশ্রিত ঘুড়ি ও বেলুনে ইসরাইলি ভূখণ্ডে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতির পাল্টা হিসেবে ইসরাইল এই হামলা চালায়।

অবরুদ্ধ গাজা উপত্যাকার অধিবাসীরা গত ৩০ মার্চ থেকে নিজেদের ভূমিতে ফেরার লক্ষ্যে গাজা সীমান্তে ইসরাইল বিরোধী বিক্ষোভ মিছিল করে আসছে। এসব বিক্ষোভ মিছিলে ইসরাইলি বাহিনীর হামলায় এ পর্যন্ত ১৩১ ফিলিস্তিনি শহীদ এবং ১৩,৯০০ জন আহত হয়। সূত্র: জেরুজালেম পোস্ট

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech