অবশেষে চাপে পড়ে মাথা নোয়ালেন ট্রাম্প

  

পিএনএস ডেস্ক : ঘরে-বাইরে চতুর্মুখী সমালোচনার পর অভিবাসী শিশুদের তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন করার আইন প্রয়োগের সিদ্ধান্ত থেকে সরে আসছে হোয়াইট হাউস। অভিবাসী পরিবারগুলোকে একসঙ্গে রাখার ব্যাপারে কথা দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। স্থানীয় সময় বুধবার এ বিষয়ে একটি বিল পাস করতেও নির্দেশনা দিয়েছেন ট্রাম্প।

হোয়াইট হাউসে সাংবাদিকদের কাছে ট্রাম্প বলেন, শিগগিরই এমন কিছুতে স্বাক্ষর করতে যাচ্ছি যা অভিবাসী পরিবারকে বিচ্ছিন্ন হওয়ার হাত থেকে বাঁচাবে। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়েছে।

ট্রাম্প বলেন, ‘আমরা পরিবারগুলোকে একসঙ্গে রাখতে যাচ্ছি।’ তবে এই সিদ্ধান্তে আসতে বেশ কষ্টই হয়েছে প্রেসিডেন্ট ট্রাম্পের। তিনি যে চাপে পড়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন তাঁর এই বক্তব্যে সেটা পরিষ্কার—আপনি যদি সত্যি সত্যি মানসিকভাবে দুর্বল হন তবে পুরো দেশ মানুষে ভরে যাবে। আবার আপনি কঠোর হলে আপনাকে হৃদয়হীন হতে হবে। এটা উভয়সঙ্কট।

এর আগে যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে অবৈধ অভিবাসীদের সঙ্গে আসা শিশুদের তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন করার আইন প্রয়োগের কথা বলেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর এই সিদ্ধান্তের সমালোচনা করেন সবাই। নিজ দলের নেতাদের তোপের মুখেও পড়েন ট্রাম্প।

এমনকি ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প প্রেসিডেন্টের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন। মেলানিয়া এই ব্যবস্থাকে অনৈতিক বলে নির্দেশ করেছেন।
এদিকে হোয়াইট হাউসের এক কর্মকর্তা মার্কিন গণমাধ্যমকে জানিয়েছে, পর্দার আড়াল থেকে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প প্রেসিডেন্টকে শিশুদের বিচ্ছিন্ন করার আইন প্রয়োগ থেকে সরে আসতে চাপ প্রয়োগ করেছেন।

পিএনএস/জে এ /

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech