সাগরে ভেসে এল রহস্যময় বস্তু!

  

পিএনএস ডেস্ক : অদ্ভুত বস্তুটি সিলিন্ডার আকৃতির। হুট করে সাগর উপকূলে বস্তুটির দেখা মেলে। দেখলে মনে হবে, এটি হয়তো ধাতু বা কংক্রিটের তৈরি। কিন্তু স্পর্শ করলে বোঝা যাবে, বস্তুটি ফোমের মতোই নরম!

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, গত সপ্তাহে সাউথ ক্যারোলাইনার সিব্রুক দ্বীপের উপকূলে এই অদ্ভুত বস্তুটি ভেসে আসে। কেউই নির্দিষ্ট করে বলতে পারছেন না এটি কি। লোকান্ট্রি মেরিন ম্যামাল নেটওয়ার্ক নামের একটি বেসরকারি সংস্থা সর্বপ্রথম এই বস্তুটির সন্ধান পায়। গত বৃহস্পতিবার বস্তুটির ছবি ফেসবুকে পোস্ট করে সংস্থাটি। এরই মধ্যে বস্তুটি সরিয়ে ফেলেছেন সিব্রুক দ্বীপের কর্মকর্তারা।

ফেসবুকে পোস্ট করা ছবিতে দেখা গেছে, সিলিন্ডার আকৃতির বস্তুটির উচ্চতা একজন মানুষের চেয়েও বেশি। লোকান্ট্রি মেরিন ম্যামাল নেটওয়ার্কের কর্মকর্তারা জানিয়েছেন, বস্তুটি ফোমের মতো নরম।

১৫ বছর আগেও এমন একটি রহস্যময় বস্তু পাওয়া গিয়েছিল। ওই বস্তুটিও উদ্ধার করেছিল লোকান্ট্রি মেরিন ম্যামাল নেটওয়ার্ক। সেবার সাউথ ক্যারোলাইনার অন্য একটি দ্বীপের উপকূলে ওই বস্তুটি ভেসে এসেছিল। ধারণা করা হচ্ছে, এবারের বস্তুটি আগের বস্তুর ভাঙা অংশ।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বস্তুটির ছবি ছড়িয়ে পড়ার পর ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। অনেকে বলছেন, এটি যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসার কোনো যন্ত্রপাতির ধ্বংসাবশেষ। কেউ কেউ আবার একে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার বাংকার বলে অনুমান করছেন। কিন্তু বস্তুটি কি—এখনো পর্যন্ত কেউই তা নিশ্চিত করে বলতে পারেনি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech